For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

১৪ মাস জেল খাটার পরে জামিন পেলেন দানি আলভেজ

07:57 PM Mar 20, 2024 IST | Sundeep
১৪ মাস জেল খাটার পরে জামিন পেলেন দানি আলভেজ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দীর্ঘ ১৪ মাস জেল খাটার পরে জেল থেকে ছাড়া পেলেন ব্রাজিলের প্রাক্তন তারকা ফুটবলার দানি আলভেজ। বুধবার ১০ লক্ষ ইউরোর ব্যক্তিগত বন্ডে সাজাপ্রাপ্ত ফুটবলারের জামিন মঞ্জুর করেছে বার্সেলোনার আদালত। যদিও জামিন পেলেও বেশ কয়েকটি শর্ত মেনে চলতে হবে বার্সেলোনার প্রাক্তন ফুটবলারকে। জামিনে থাকা অবস্থায় স্পেন ছাড়তে পারবেন না আলভেজ। নির্যাতিতা তরুণীর আবাস ও কর্মস্থলের এক হাজারের মিটারের মধ্যেও প্রবেশ নিষেধ। ব্রাজিল ও স্পেনের পাসপোর্ট জমা দিয়ে প্রতি সপ্তাহে আদালতে হাজিরা দিতে হবে।

Advertisement

গত মাসেই নৈশ ক্লাবে এক তরুণীকে ধর্ষণের দায়ে ৪০ বছর বয়সী আলভেজকে সাড়ে চার বছরের জেলের সাজা শুনিয়েছিল বার্সেলোনার একটি আদালত।  পাশাপাশি নির্যাতিতা তরুণীকে ক্ষতিপূরণ হিসাবে দেড় লক্ষ ইউরো দেওয়ারও নির্দেশ দিয়েছিল তিন বিচারকের ডিভিশন বেঞ্চ। রায় দিতে গিয়ে বিচারকরা বলেছিলেন, ‘নির্যাতিতা তরুণীর আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হয়েছে। ধর্ষণের ক্ষেত্রে নির্যাতিতা কোনও সম্মতি দেননি।’ ওই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন আলভেজ এবং সরকারি কৌঁসুলিরা। ব্রাজিলের প্রাক্তন ফুটবলার যেমন সাজা মকুবের আর্জি জানিয়েছেন, তেমনই সরকারি কৌঁসুলিরা সাজার মেয়াদ বাড়ানোর অনুরোধ জানিয়েছেন। এদিন আলভেজের জামিন মঞ্জুর করে বিচারক জানিয়েছেন, আপিল মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিন বজায় থাকবে।    

Advertisement

গত বছরের ২ জানুয়ারি এক তরুণী অভিযোগ করেন, ২০২২ সালের ডিসেম্বর মাসে বার্সেলোনার এক নৈশ ক্লাবে তাকে জোর করে ধর্ষণ করেছিলেন বার্সিলোনার প্রাক্তন ফুটবলার দানি আলভেজ। যদিও প্রথমে সেই অভিযোগ অস্বীকার করার পাশাপাশি অভিযোগকারিণী তরুণীকে চেনেন না বলে দাবি করেছিলেন ৪০ বছর বয়সী তারকা ফুটবলার। কিন্তু তাঁর কথা বিশ্বাস করেনি বার্সেলোনা পুলিশের তদন্তকারীরা। তরুণীর অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় বার্সেলোনার প্রাক্তন তারকা খেলোয়াড়কে। সেই থেকে জেলেই ছিলেন ব্রাজিলের জাতীয় ফুটবল দলের অন্যতম সদস্য।

Advertisement
Tags :
Advertisement