For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দিন পরিবর্তন মুখ্যমন্ত্রীর গঙ্গাসাগর যাত্রার, যাবেন ৮ জানুয়ারি

আগামী ৩ জানুয়ারি গঙ্গাসাগর যাওয়ার কর্মসূচিও ঠিক হয়েছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে সেই সফর পিছিয়ে ৮ জানুয়ারি করা হয়েছে।
05:46 PM Dec 31, 2023 IST | Koushik Dey Sarkar
দিন পরিবর্তন মুখ্যমন্ত্রীর গঙ্গাসাগর যাত্রার  যাবেন ৮ জানুয়ারি
Courtesy - Facebook and Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: গঙ্গাসাগর মেলার(Gangasagar Mela) প্রস্তুতি পর্ব খতিয়ে দেখতে আগামী ৩ জানুয়ারি গঙ্গাসাগর যাওয়ার কর্মসূচি ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee)। তারপরের দিন ৪ জানুয়ারি ছিল দক্ষিণ ২৪ পরগনা(South 24 Pargana) জেলার জয়নগরে(Joynagar) সরকারি পরিষেবা প্রদানের কর্মসূচী। গঙ্গাসাগর যাওয়ার আগে ২ জানুয়ারি কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামেও একটি সরকারি অনুষ্ঠান তথা কর্মসূচীতে অংশগ্রহণ করার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু রবি বিকালে নবান্ন(Nabanna) সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর এই একঝাঁক কর্মসূচিতে কিছু পরিবর্তন করা হয়েছে। পিছিয়ে দেওয়া হচ্ছে মুখ্যমন্ত্রীর গঙ্গাসাগর যাত্রার কর্মসূচী। মুখ্যমন্ত্রীর গঙ্গাসাগর যাত্রা যে পিছিয়ে দেওয়া হলেও বাতিল করা হয়নি সেটা এদিনই অবশ্য নবান্ন থেকে জানিয়ে দেওয়া হয়েছে।   

Advertisement

গঙ্গাসাগর মেলার প্রস্তুতি পর্ব খতিয়ে দেখতে আগামী ৩ জানুয়ারি গঙ্গাসাগর যাওয়ার কর্মসূচিও ঠিক হয়েছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে সেই সফর পিছিয়ে ৮ জানুয়ারি করা হয়েছে। গঙ্গাসাগর মেলার উদ্বোধন হবে ৮ জানুয়ারি, চলবে ১৭ তারিখ পর্যন্ত। প্রতি বছর মেলা শুরুর আগে মুখ্যমন্ত্রী গঙ্গাসাগর গিয়ে মেলার প্রস্তুতি নিজেই খতিয়ে দেখেন। যান কপিলমুনির আশ্রমেও। এবারেও যাবেন, তবে সেটা মেলার উদ্বোধনের দিনে। এত বছরে কখনও গঙ্গাসাগরে মেলায় শুরুর দিলে মুখ্যমন্ত্রী কখনও সেখানে যাননি। কিন্তু এবার যাচ্ছেন। মেলা উদ্বোধনের দিনই সাগরে পৌঁছাবেন তিনি। মেলার যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখে পরদিনই কলকাতায় ফিরে আসবেন। ফেরার দিন তাঁর জয়নগরের কর্মসূচী থাকলেও থাকতে পারে।

Advertisement

সাগরের বিধায়ক তথা রাজ্যের সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিম হাজরা এই প্রসঙ্গে জানিয়েছেন, ‘মুখ্যমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, ৩ জানুয়ারির বদলে তিনি সাগর সফরে আসবেন ৮ জানুয়ারি। তাই সে ভাবেই মুখ্যমন্ত্রীর আগমনের প্রস্তুতি নিচ্ছি আমরা। আগে ঠিক ছিল, ৪ জানুয়ারি গঙ্গাসাগর থেকে ফেরার পথে হেলকপ্টারে মুখ্যমন্ত্রী যাবেন জয়নগরে। সেখানে গিয়ে একটি রাজনৈতিক কর্মী সম্মেলন করবেন তিনি। কিন্তু এখন সেই কর্মীসভার পরিকল্পনাও স্থগিত করে দেওয়া হয়েছে।’ যদিও কেন মুখ্যমন্ত্রীর সফরসূচীর এই পরিবর্তন করা হয়েছে, তা জানানো হয়নি। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যের কারণেই সফরসূচীর বদল ঘটেছে।

Advertisement
Tags :
Advertisement