For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'সস্তার প্রচারের জন্যে মৃত্যু নিয়ে তামাশা', সহকর্মীদের কাছেই সমালোচিত পুনম

এসএম-এর উদীয়মান চ্যালেঞ্জ গুলির সঙ্গে, আমি মনে করি কিছু প্রবিধান থাকা উচিত, বিশেষ করে, সংবাদদাতাদের জন্য এবং যারা নিজেদেরকে প্রভাবশালী বলে।'
04:00 PM Feb 03, 2024 IST | Sushmitaa
 সস্তার প্রচারের জন্যে মৃত্যু নিয়ে তামাশা   সহকর্মীদের কাছেই সমালোচিত পুনম
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বেঁচে আছেন অভিনেত্রী, মডেল পুনম পাণ্ডে। সবটাই সার্ভিকাল ক্যান্সার প্রতিরোধ প্রচারে সামিল হতে পুনম পাণ্ডের নয়া উদ্যোগ। কিন্তু তাই বলে, মৃত্যুকে নিয়ে ছেলেখেলা? মৃত্যুর রটনা করে এ কেমন বদ রসিকতা। প্রচারের মাধ্যম হিসেবে এমন দুঃসাহসিক সিদ্ধান্ত, একেবারেই মেনে নিতে পারছেন না নেটিজেন সহ ইন্ডাস্ট্রির একাধিক টেলিতারকা। এমনকী পরিচালক-প্রযোজক একতা কাপুরও পুনম পাণ্ডের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার অভিযোগ জানিয়েছেন। আসলে অভিনেত্রী চেয়েছিলেন সার্ভিকাল ক্যান্সার নিয়ে সচেতনতার বার্তা দিতে। তাই গতকাল একটি পোস্টের মাধ্যমে জানা গিয়েছিল যে, পুনম মারা গিয়েছেন। যা নিয়ে রীতিমতো হৈচৈ পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। কিন্তু আদতে অভিনেত্রী 'হটারফ্লাই'-নামে এক সংস্থার হয়ে জরায়ুর ক্যান্সার প্রতিরোধের প্রচার চালান। কিন্তু নিজের মৃত্যু নিয়ে এমন ঠাট্টা নেটপাড়া সইতে পারল না। অভিনেত্রীর বিরুদ্ধে উঠল আইনি মামলার দাবি। পুনম ক্ষমা চাইলেও চিঁড়ে ভিজল না।

Advertisement

তাঁর মৃত্যুর ভুয়ো খবর সবাইকে হতবাক করে দিয়েছেন। আজ একটি ভিডিও পোস্ট করে অভিনেত্রী জানান যে, মৃত্যুর সংবাদ ছড়িয়ে দেওয়ার জন্যে তিনি 'গর্বিত' কারণ এটি জরায়ুমুখের ক্যান্সার সম্পর্কে সচেতনতা তুলে ধরেছে, যা তার জীবন কেড়ে নিয়েছে বলে দাবি করেছিল। এই মজা ইন্ডাস্ট্রিতে পুনমের বন্ধুদের সহ সেলিব্রিটিদেরও ক্ষুব্ধ করেছে। পুনম একটি ভিডিও প্রকাশ করে বলেছেন, “আমি বেঁচে আছি। আমি সার্ভিকাল ক্যান্সারে মারা যাইনি। দুর্ভাগ্যবশত, জরায়ুমুখের ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন এমন শত শত নারীর কথা আমি বলতে চাই।" ভিডিওটিতে প্রতিক্রিয়া জানিয়ে ডিজাইনার সাইশা শিন্ডে বলেছেন, “সম্পূর্ণ বিরক্ত! আমি তোমাকে আমার বন্ধু বলে ডাকি! তুমি আমার বন্ধু হওয়ার যোগ্য নও! আপনি এই সচেতনতা বলেছেন? চুপ কর! আমার মায়ের ডাবল ম্যাস্টেক্টমি হয়েছে এবং তিনি ক্যান্সারের সঙ্গে লড়াই করেছেন! আমার বোনের কিডনি ফেইলিওর হয়েছে এবং সে মারা গেছে, আমার খালা মানসিক অসুস্থতায় মারা গেছেন এবং আপনার মত তারা আর কখনো ফিরে আসতে পারবে না! মৃত্যু কোন রসিকতা নয়! মৃত্যু পাবলিসিটি স্টান্ট নয়! এটি একটি প্রকৃত অ-পরিমাণযোগ্য সত্য! লজ্জিত!" তবে চলচ্চিত্র নির্মাতা রাম গোপাল ভার্মার পুনমের কার্যকালের প্রতি ভিন্ন দৃষ্টিভঙ্গি প্রকাশ করেছেন। তিনি টুইটে বলেছেন, “পুনম এই সমস্যাটির প্রতি দৃষ্টি আকর্ষণ করার জন্য আপনি যে চরম পদ্ধতিটি নিযুক্ত করেছেন তা কিছু সমালোচনাকে আকর্ষণ করতে পারে ঠিকই, কিন্তু কেউ আপনার অভিপ্রায় বা এই প্রতারণার মাধ্যমে আপনি কী অর্জন করেছেন তা নিয়ে প্রশ্ন তুলতে পারে না। সার্ভিকাল ক্যান্সার নিয়ে আলোচনা এখন সর্বত্র চলছে। আপনার আত্মা আপনার মত সুন্দর।"

Advertisement

পুনমের পাবলিসিটি স্টান্টের খবরের প্রতিক্রিয়ায় কুশা কপিলা বলেন, “এর পেছনে একটি এজেন্সি রয়েছে। কেউ আসলে ধারণা নিয়ে এসেছেন এবং এটিকে গ্রিনলাইটও করতে পারছি না।" ঋদ্ধি ডোগরা যোগ করেছেন, “আমি তাকে বা জনসংযোগ দলকে দোষ দিই না। আমি মিডিয়া এবং সাংবাদিকদের দোষারোপ করি যারা সত্যতা যাচাই না করে একটি ইন্সটা পোস্টকে সংবাদ হিসাবে রিপোর্ট করেছে। কিন্তু মনে হয় শপথের অর্থ পরিবর্তিত হয়েছে।' সিদ্ধান্ত কাপুর মন্তব্য করেছেন, "প্রচারের জন্য নিজের মৃত্যুর জাল করা একটি শাস্তিযোগ্য অপরাধ হওয়া উচিত। জঘন্য।" গায়িকা সোফি চৌধুরী বলেন, "আমরা সবাই জানতাম যে এটি একটি স্টান্ট এবং প্রায় সব মিডিয়া হাউস যাচাই না করেই খবরটি প্রচার করেছে তা হাস্যকর।" কাশ্মীর ফাইলের ডিরেক্টর বিবেক অগ্নিহোত্রী X-এ শেয়ার করেছেন, “এসএম-এর উদীয়মান চ্যালেঞ্জ গুলির সঙ্গে, আমি মনে করি কিছু প্রবিধান থাকা উচিত, বিশেষ করে, সংবাদদাতাদের জন্য এবং যারা নিজেদেরকে প্রভাবশালী বলে।"

জান্নাত খ্যাত সোনাল চৌহান টুইট করেছেন, “একদম লজ্জাজনক!!! সম্পূর্ণ নতুন নিম্ন!!! মৃত্যু কোন তামাশা নয়।" অ্যালি গনি এক্স-এ শেয়ার করেছেন, "সস্তার প্রচার স্টান্ট এটা অন্য কিছু ছিল না।আপনি বলছি এটা মজার মনে হয়? আপনি এবং আপনার জনসংযোগ দলকে বয়কট করা উচিত আমি শপথ করছি।"গায়ক রাহুল বৈদ্য শেয়ার করেছেন, “আমি ঠিক ছিলাম!! এখন যেহেতু পুনম বেঁচে আছেন, আমি নিশ্চিতভাবে বলতে পারি RIP PR/ মার্কেটিং।" পুনম পাণ্ডের মুখে এমন কথা শুনে একতা কাপুর সোজাসুজি বলেন, “এটা সচেতনতা? সরকারের উচিত তোমার এবং ওই সংস্থার বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নেওয়া।”

Advertisement
Tags :
Advertisement