For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

করোনায় মৃত্যুর হার কম, পোয়া বারো বিমা সংস্থাগুলির

07:59 PM Dec 30, 2023 IST | Mainak Das
করোনায় মৃত্যুর হার কম  পোয়া বারো বিমা সংস্থাগুলির
Advertisement

নিজস্ব প্রতিনিধি : দেশ জুড়ে করোনা সংক্রমণের হার প্রতিদিনই একটু একটু করে বাড়ছে। কিন্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন, করোনা সংক্রমণের হার বেশি হলেও চিন্তার কোনও কারণ নেই। বিশেষজ্ঞদের অভিমত যে উড়িয়ে দেওয়ার মতো নয়, তার প্রমাণও মিলেছে। করোনায় মৃ্ত্যুর সংখ্যা কম হওয়ার কারণেই সুবিধা হয়েছে জীবন বিমা সংস্থাগুলির।

Advertisement

গত মার্চে শেষ হওয়া অর্থবর্ষের রিপোর্ট অনুযায়ী, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় জীবন বিমা সংস্থাগুলিকে দিতে হয়েছে ৪১ হাজার ৪৫৭ কোটি টাকা। কিন্তু ২০২১-২২ অর্থবর্ষে এই খাতে জীবনবিমা সংস্থাগুলিকে দিতে হয়েছিল ৬০ হাজার ৮২১ কোটি টাকা। অর্থাৎ কুড়ি হাজার কোটি টাকারও বেশি কম দিতে হয়েছে। শতাংশের বিচারে ২০২১-২২-এর তুলনায় ২০২২-২৩ সালে জীবনবিমা খাতে দিতে হয়েছে ৩১.৮ শতাংশ কম। রিপোর্ট থেকে জানা গিয়েছে, যে ৪১ হাজার ৪৫৭ কোটি টাকা দেওয়া হয়েছে, তারমধ্যে ২৩ হাজার ৪২৩ কোটি টাকাই দিয়েছে রাষ্ট্রায়ত্ত সংস্থা লাইফ ইনসুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া।

Advertisement

২০২০ সালের মার্চ মাস থেকে দেশে করোনার সংক্রমণ হু হু করে বাড়তে শুরু করে। সেইসময় থেকে প্রায় ৫ লাখ ৩৩ হাজার মানুষ করোনায় মারা যায়। কিন্তু পরিসংখ্যান থেকে দেখা যাবে, সেই সময় থেকে অনেক মানুষকেই জীবন বিমার আওতায় নিয়ে আসা সম্ভব হয়নি। চলতি বছরের ডিসেম্বর থেকে ফের দেশে করোনার সংক্রমণ বৃদ্ধি পেতে শুরু করেছে। ৩০ ডিসেম্বর কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, সারা দেশে করোনায় অ্যাকটিভ কেসের স্ংখ্যা চার হাজারের আশেপাশে। আক্রান্তের হার বাড়লেও সারা দেশ জুড়ে মৃত্যুর হার তেমন বেশি নয়।

Advertisement
Tags :
Advertisement