OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভোটের মুখে আচমকা ইস্তফা আইপিএস দেবাশিস ধরের, রাজনীতিতে যোগের জল্পনা

06:57 PM Mar 21, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ভোটের মুখে আচমকাই ইস্তফা দিলেন আইপিএস অফিসার দেবাশিস ধর। ব্যক্তিগত কারণেই ইস্তফা দিয়েছেন বলে জানা যাচ্ছে। তবে দেবাশিসবাবুর ইস্তফার পরই রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে। জানা গিয়েছে, ২০২১ সালে বিধানসভা ভোটের পরই দেবাশিসবাবুকে সাসপেন্ড করা হয়েছিল।

বৃহস্পতিবার মুখ্য সচিব বি পি গোপালিকার কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন আইপিএস অফিসার দেবাশিস ধর। ইস্তফাপত্রে তিনি জানিয়েছেন, নিজের কিছু সামাজিক ও ব্যক্তিগত উদ্দেশ্য পূরণ করতে চান তিনি। সেইকারণেই তাঁর এই ইস্তফার সিদ্ধান্ত। দেবাশিসবাবুর এই ইস্তফার পর থেকেই রাজনৈতিক মহলে জোর জল্পনা শুরু হয়েছে। প্রশ্ন উঠছে, তাহলে কি তিনি বিজেপিতে যোগ দিতে চলেছে। তবে লোকসভা ভোটের আগে তিনি কোনও রাজনৈতিক দলে যোগ দেবেন কিনা, সেই বিষয়টি অবশ্য স্পষ্ট নয়।

উল্লেখ্য, ২০২১ সালে বিধানসভা ভোটের সময় যখন শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনী গুলি চালায়, তখন সেখানকার পুলিশ সুপার ছিলেন দেবাশিস ধর। বর্তমানে তাঁকে কম্পালসারি ওয়েটিংয়ের রাখা হয়েছিল। শীতলকুচি কাণ্ডে কেন্দ্রীয় বাহিনীর গুলি চালনার ঘটনায় চার গ্রামবাসীর মৃত্যু হয়। চারজনের মৃত্যুর পর পুরো বিষয়টি তদন্ত করছে সিআইডি। তদন্তে নেমে দেবাশিসবাবুর সম্পত্তির নথি সংগ্রহ করেছেন আধিকারিকরা। সেথানে দেবাশিসবাবুর আয়ের সঙ্গে সংগতিহীন সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে। ২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে দেবাশিসবাবুর সম্পত্তি কয়েকগুণ বেড়েছিল বলে জানা যায়। 

 

Tags :
CochbeharDebashis DharIPSLoksabha Election 2024Police
Next Article