OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

তৃণমূলের মাস্টারস্ট্রোক, রাজনীতিতে অভিষেক 'দিদি নং ১' রচনার, হুগলি থেকে লড়াই

দীর্ঘক্ষণ বৈঠকের পর বেরিয়ে আসেন রচনা। তখনই জল্পনা ওঠে যে, এবার রাজনীতিতে নাম লেখাতে চলেছেন রচনা বন্দ্যোপাধ্যায়।
02:20 PM Mar 10, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: অবশেষে জল্পনার অবসান হল। আসন্ন লোকসভা নির্বাচনে দাঁড়াচ্ছেন বাংলার 'দিদি নং ১' রচনা বন্দোপাধ্যায়। তৃণমূলের হয়ে হুগলির কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে লড়বেন অভিনেত্রী। হয়ে গেল তাঁর রাজনীতিতে অভিষেক। যদিও রাজনীতিতে তারকা মহলের প্রবেশ নতুন ঘটনা নয়। ইতিমধ্যেই লোকসভা ভোটে বিজেপিপ্রার্থীদের নাম ঘোষণা হয়ে গিয়েছে। সেখানেও তালিকা জুড়ে রয়েছে একাধিক তারকা প্রার্থী। রয়েছেন হেমা মালিনী, রবি কিষান প্রমুখ। তবে মনে হচ্ছে এবার অনুপমা গঙ্গোপাধ্যায় এবং অরুণ গোভিলও লোকসভা নির্বাচনে দাঁড়াতে পারেন। আসলে তারকারা হল দেশের গৌরব, তাই নির্বাচনে যেকোনও রাজনৈতিক দলের প্রধান অস্ত্র হয়ে যায় তারকারা। কারণ তাঁদের জনপ্রিয়তাই ভোট জেতাবে।

গত বছরেই নবান্নে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন রচনা বন্দোপাধ্যায়। দীর্ঘক্ষণ বৈঠকের পর বেরিয়ে আসেন রচনা। তখনই জল্পনা ওঠে যে, এবার রাজনীতিতে নাম লেখাতে চলেছেন রচনা বন্দ্যোপাধ্যায়। কিন্তু মাস কয়েক পরে জানা যায়, দিদির সঙ্গে রচনার বৈঠকের উপলক্ষ 'দিদি নং ১'-এ মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো। সেটাই হয়েছে, গত ৩ মার্চ হয়ে গেল দিদি নং ১-এর সেই বিশেষ পর্ব। যেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আরও উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়, অরূন্ধতী হোম চৌধুরী, এবং শ্রীরাধা। নেচে গেয়ে অনুষ্ঠান মাতিয়ে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যাই হোক, রচনার তৃণমূলে যোগদানের গুঞ্জন তখনও ঘোচেনি।

অবশেষে আজ ব্রিগেডের জনসভায় তৃণমূল ঘোষণা করলেন লোকসভা নির্বাচনে তাঁদের ৪২ টি কেন্দ্রের প্রার্থী তালিকা। সেখানেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় ঘোষণা করলেন হুগলি থেকে তৃণমূলের হয়ে লড়াই করবেন বাংলার 'দিদি নং ১' রচনা বন্দোপাধ্যায়। একই কেন্দ্রে বিজেপির হয়ে লড়াই করছেন আরেক অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়। এবার দুই নায়িকার লড়াই হবে। এদিন বেগুনি বর্ণের শাড়ি পরে ব্রিগেডের মঞ্চে দেখা গেল বাংলার দিদিকে। এমনকী প্রার্থী ঘোষণার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হাঁটলেন রচনা বন্দোপাধ্যায়। অভিনয় থেকে ১০ বছর আগেই বিদায় নিয়েছিলেন রচনা, এরপর জি বাংলার দিদি নং ১-পরিচালকের অনুরোধে দিদি নং ১-এর দায়িত্ব দীর্ঘদিন সামলেছেন অভিনেত্রী। তাঁর দুর্দান্ত উপস্থাপনার জোরে এই শোয়ের বয়স হয়ে গেল প্রায় ১৪ বছর। এবার রাজনীতিতে দিদি রচনার রাজ কতদিন থাকবে সেটাই দেখার পালা। যাই হোক, শুধু রচনা নয়, তারকাদের মধ্যে লোকসভা নির্বাচনে তৃণমূলের আরও প্রার্থী হলেন, বীরভূম থেকে শতাব্দী রায়, মেদিনীপুর থেকে জুন মালিয়া, যাদবপুর থেকে লড়বেন সায়নী ঘোষ, যেখানে এতদিন সাংসদ ছিলেন মিমি চক্রবর্তী। আর মালদহ উত্তর থেকে প্রার্থী হলেন প্রাক্তন IPS অফিসার তথা অভিনেতা প্রসূন বন্দ্যোপাধ্যায়, আর আসানসোল থেকে থেকে দাঁড়াচ্ছেন বলিউড অভিনেতা শত্রুঘ্ন সিনহা। এবং শেষ গোলে ডিগবাজি খেলেন দেব। ফের পশ্চিম মেদিনীপুরের ঘাটাল থেকে লড়বেন সুপারস্টার দীপক অধিকারী তথা দেব। যেখানে বিজেপির হয়ে লড়বেন হিরণ চট্টোপাধ্যায়। একই সঙ্গে দুই অভিনেতার লড়াই।

এক ঝলকে তৃণমূলে প্রার্থী তালিকা দেখে নিন

কোচবিহার: জগদীশচন্দ্র বাসুনিয়া
আলিপুরদুয়ার: প্রকাশচিক বরাইক
জলপাইগুড়ি: নির্মলচন্দ্র রায়
দার্জিলিং: গোপাল লামা
রায়গঞ্জ: কৃষ্ণ কল্যাণী
বালুরঘাট: বিপ্লব মিত্র
মালদহ উত্তর: প্রসূন বন্দ্যোপাধ্যায় (প্রাক্তন IPS)
মালদহ দক্ষিণ: শেহনেওয়াজ আলি রেহান
জঙ্গীপুর: খলিলুর রহমান
বহরমপুর: ইউসুফ পাঠান
মুর্শিদাবাদ: আবু তাহের খান
কৃষ্ণনগর: মহুয়া মৈত্র
রানাঘাট: মুকুটমণি অধিকারী
বনগাঁ: বিশ্বজিৎ দাস
ব্যারাকপুর: পার্থ ভৌমিক
দমদম: সৌগত রায়
বারাসত: কাকলি ঘোষ দস্তিদার
বসিরহাট: হাজি নুরুল ইসলাম
জয়নগর: প্রতিমা মণ্ডল
মথুরাপুর: বাপি হালদার
ডায়মন্ড হারবার: অভিষেক বন্দ্যোপাধ্যায়
যাদবপুর: সায়নী ঘোষ
কলকাতা দক্ষিণ: মালা রায়
কলকাতা উত্তর: সুদীপ বন্দ্যোপাধ্যায়
হাওড়া: প্রসূন বন্দ্যোপাধ্যায়
উলুবেড়িয়া: সাজদা আহমেদ
শ্রীরামপুর: কল্যাণ বন্দ্যোপাধ্যায়
হুগলি: রচনা বন্দ্যোপাধ্যায়
আরামবাগ: মিতালি বাঘ
তমলুক: দেবাংশু ভট্টাচার্য
কাঁথি: উত্তম বারিক
ঘাটাল: দীপক অধিকারী (দেব)
ঝাড়গ্রাম: কালীপদ সরেন
মেদিনীপুর: জুন মালিয়া
পুরুলিয়া: শান্তিরাম মাহাতো
বাঁকুড়া: অরূপ চক্রবর্তী
বর্ধমান পূর্ব: শর্মিলা সরকার
বর্ধমান-দুর্গাপুর: কীর্তি আজাদ
আসানসোল: শত্রুঘ্ন সিন্‌হা
বোলপুর: অসিত মাল
বীরভূম: শতাব্দী রায়
বিষ্ণুপুর: সুজাতা মণ্ডল খাঁ

Tags :
rachana banerjee
Next Article