For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মানহানি মামলায় মুখ্যমন্ত্রীর হয়ে আইনি লড়াইয়ে দুই প্রাক্তন এজি

02:20 PM Jul 03, 2024 IST | Srijita Mallick
মানহানি মামলায় মুখ্যমন্ত্রীর হয়ে আইনি লড়াইয়ে দুই প্রাক্তন এজি
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস ৷ আর সেই মামলায় মুখ্যমন্ত্রীর হয়ে  সওয়াল  প্রাক্তন দুই রাজ্য সরকারের সর্বোচ্চ আইনি পরামর্শদাতা অ্যাডভোকেট জেনারেল (এজি)। আদালতে মুখ্যমন্ত্রীর হয়ে আইনজীবীদের যে প্যানেল সওয়াল করবেন তাদের মধ্যে রয়েছেন জয়ন্ত মিত্র এবং সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। আর এরা দুজনেই ছিলেন রাজ্যের প্রাক্তন এজি।

Advertisement

২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত রাজ্যের এজি ছিলেন  জয়ন্ত মিত্র। কিন্তু সেই সময় মমতার সঙ্গে তাঁর বেশ কিছু আইন নিয়ে মতবিরোধ হয়েছিল। আর তাতে ২ ০১৭ সালে তৎকালীন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর কাছে ইস্তফাপত্র জমা দেন জয়ন্ত। অন্যদিকে ২০২১ থেকে ২০২৩ সাল পর্যন্ত রাজ্যের এজি ছিলেন সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। আর সেই সময় রাজ্য সরকারের সঙ্গে তাঁর দূরত্ব বাড়তে শুরু করে। তাই রাজ্যপাল সিভি আনন্দ বোসের কাছে পদত্যাগ পত্র জমা দেন   সৌমেন্দ্রনাথ। বলা বাহুল্য, তাঁর সময়কালে রাজ্য সরকারের বিরুদ্ধে উঠেছিল নিয়োগ দুর্নীতি সহ একাধিক অভিযোগ।

Advertisement

এবার রাজ্যপালের দায়ের করা মানহানি মামলায় মুখ্যমন্ত্রীর হয়ে আইনি লড়াইয়ে নামলেন জয়ন্ত- সৌমেন্দ্রনাথ। আর রাজ্যপালের হয়ে লড়ছেন কেন্দ্রের ডেপুটি সলিসিটর জেনারেল ধীরাজ ত্রিবেদী।  বুধবার ছিল কলকাতা হাইকোর্টে বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে এই মামলার শুনানি ওঠে।

Advertisement
Tags :
Advertisement