For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রামের ছবি দেওয়া প্লেটে বিরিয়ানি বিক্রি! বিনা দোষে দিল্লিতে আটক ব্যবসায়ী

09:10 PM Apr 23, 2024 IST | Sundeep
রামের ছবি দেওয়া প্লেটে বিরিয়ানি বিক্রি  বিনা দোষে দিল্লিতে আটক ব্যবসায়ী
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কী সাংঘাতিক! প্লেটে আছে ভগবান শ্রীরামের ছবি। আর সেই ছবিশুদ্ধ প্লেটেই বিক্রি হচ্ছে মাংসের বিরিয়ানি? ব্যস আর যায় কোথায়। ভগবানকে নিয়ে এমন অপমান সহ্য হয়নি হিন্দুত্বের ধব্জাধারীদের। নালিশ ঠুকে দেওয়া হয়েছিল থানায়। আর অভিযোগ পেয়ে এক মুহুর্ত অপেক্ষা করেনি অমিত শাহের অধীনস্ত খাকি উর্দিধারী দিল্লি পুলিশের শীর্ষ আধিকারিকরা। সংশ্লিষ্ট বিরিয়ানির দোকানের মালিককে হাতকড়া পরিয়ে হিড়হিড় করে টেনে-হিঁচড়ে থানায় নিয়ে গিয়েছিল। পরে তদন্তে কোনও দোষ খুঁজে না পাওয়ায় বেচারি দোকানদারকে অবশ্য ছেড়ে দেওয়া হয়েছে।

Advertisement

সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে উত্তর-পশ্চিম দিল্লির জাহাঙ্গীরপুরিতে। বিরিয়ানির জন্য বিখ্যাত এক দোকানে শনিবার দুপুরে হাজির হয়েছিলেন এক অতিশয় ধার্মিক খদ্দের। তার নজরে পড়ে ভগবান রামের ছবি দেওয়া প্লেটে দেওয়া হচ্ছে বিরিয়ানি। সঙ্গে সঙ্গেই দিল্লি পুলিশকে ফোন করে পুরো বিষয়টি জানান। ওই ঘটনার কথা জানাজানি হতে দোকানের সামনে ভিড় করেন বেশ কয়েকজন। বিক্ষোভ দেখাতে শুরু করে দেন। ঘটনাস্থলে তড়িঘড়ি পৌঁছে যায় দিল্লি পুলিশের বিশেষ দল। দোকানদারকে আটক করে থানায় নিয়ে গিয়ে জেরা করা হয়।

Advertisement

থানায় গিয়ে বেচারি দোকানদার পুলিশ কর্তাদের বার বার বলতে থাকেন, ‘‘হুজুর আমি জেনেবুঝে এমন কাজ করিনি। যে কারখানা থেকে প্লেট কিনেছি, তারাই ভুল করে প্লেটের গোছায় রামের ছবি দেওয়া প্লেট ঢুকিয়ে দিয়েছে।’ সেই কথা প্রথমে বিশ্বাস করতে চাননি দিল্লি পুলিশের দুঁদে আধিকারিকরা। শেষ পর্যন্ত প্লেট তৈরির কারখানার মালিক নিজেই এগিয়ে এলেন নিরীহ দোকানদারকে বাঁচাতে। জানালেন, বেচারা দোকানদারের কোনও দোষ নেই। এক হাজার প্লেটের গোছার মধ্যে ভুল করে মাত্র চারটি রামের ছবি দেওয়া প্লেট ঢুকে গিয়েছিল। ওই কথা শোনার পরে অবশ্য দোকানদারকে ছেড়ে দেওয়া হয়েছে।

Advertisement
Tags :
Advertisement