OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দিল্লিতে আপ-কংগ্রেসের আসন রফা কার্যত চূড়ান্ত

01:12 PM Feb 22, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ সামনেই লোকসভা নির্বাচন। জোর কদমে চলছে প্রস্তুতি। এবার লোকসভা নির্বাচনের আগে দিল্লিতে আসন ভাগাভাগি নিয়ে ঐকমত্যে  পৌঁছাল কংগ্রেস ও আম আদমি পার্টি। সূত্র মারফত জানা গিয়েছে, আম আদমি পার্টি ৪ টি এবং কংগ্রেস ৩ টি আসনে লড়বে দিল্লি থেকে।  

আম আদমি পার্টি নয়াদিল্লি, উত্তর পশ্চিম দিল্লি, পশ্চিম দিল্লি এবং দক্ষিণ দিল্লি আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। অন্যদিকে কংগ্রেস পূর্ব দিল্লি, উত্তর পূর্ব দিল্লি এবং চাঁদনি চক আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানা গিয়েছে। তবে এখন পর্যন্ত এই আসন ভাগাভাগি নিয়ে দুই দলের তরফ থেকে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

গত ২১ শে ফেব্রুয়ারি উত্তরপ্রদেশে কংগ্রেসের সঙ্গে আসন ভাগাভাগি করতে সম্মত হয়েছে সমাজবাদী পার্টি । এই নিয়ে উত্তরপ্রদেশ কংগ্রেসের ইনচার্জ অবিনাশ পান্ডে বুধবার জানিয়েছেন, উত্তরপ্রদেশে ১৭টি আসনে লড়বে কংগ্রেস। অন্যদিকে সমাজবাদী পার্টি এবং অন্যান্য দলগুলি লড়বে ৬৩টি আসনে। জানা গিয়েছে, উত্তরপ্রদেশে লোকসভা ভোটের আসন ভাগাভাগি নিয়ে অচলাবস্থা কাটাতে সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদবের সঙ্গে ফোনে কথা বলেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি  বঢরা।

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি সাতটি আসনই জিতেছিল। কংগ্রেস ২২ শতাংশের বেশি ভোট পেয়ে রানার্স আপ হয়েছিল। তালিকার তৃতীয় স্থানে রয়েছে আম আদমি পার্টি।তবে তারপর থেকে দিল্লি ও পঞ্জাবে ভাল ফল করেছে আম আদমি পার্টি। দিল্লি বিধানসভা নির্বাচন এবং পৌর নির্বাচনে আপ বিজেপি এবং কংগ্রেসকে পরাজিত করেছে । পঞ্জাবে কংগ্রেস সরকারকেও ক্ষমতাচ্যুত করে আম আদমি পার্টি। আর তারপরেই আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল বলেছিলেন, দিল্লিতে মাত্র একটি আসনে লড়বে কংগ্রেস । তবে সূত্র মারফত খবর দিল্লিতে একটি নয় তিনটি আসনে লড়তে পারবে কংগ্রেস।  

Tags :
AAPcongressdelhiseat share
Next Article