For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জলের দাবিতে টানা অনশন, হাসপাতালে ভর্তি আতিশী

09:24 AM Jun 25, 2024 IST | Srijita Mallick
জলের দাবিতে টানা অনশন  হাসপাতালে ভর্তি আতিশী
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ দিল্লিতে জলসংকট মেটাতে অনির্দিষ্টকালের জন্য অনশনে বসেছেন জলমন্ত্রী আতিশী । টানা অনশনের জেরে অবনতি হয়েছে তাঁর স্বাস্থ্যের। এই অবস্থাতে সোমবার গভীর রাতে এলএনজেপি হাসপাতালের আইসিউতে ভর্তি করা হয়েছে। গত ২১ জুন থেকে অনির্দিষ্টকালের জন্য অনশন করছেন আতিশী । এরফলে কিছু না খেয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। 

Advertisement

আম আদমি পার্টির তরফে জানান হয়েছে,’ মধ্যরাতে আতিশীর সুগার লেভেল ৩৬ এ নেমে আসে। তাই চিকিৎসার জন্য এলএনজেপি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা তাঁর দ্রুত আরোগ্য কামনা করছি।‘অন্যদিকে সোমবার আপের তরফে জানান হয়েছিল, ‘ জলমন্ত্রী আতিশী ওজনও অপ্রত্যাশিতভাবে কমে যাচ্ছে। একুশে জুন অনশনে বসার আগে তাঁর ওজন ছিল ৬৫.৮ কেজি যা অনশনের চতুর্থ দিনে নেমে এসেছে ৬৩.৬ কেজিতে। অর্থাৎ মাত্র ৪ দিনে তার ওজন কমেছে ২.২ কেজি।‘ এরপরেই সোমবার গভীর রাতে আপ মন্ত্রী ভর্তি করা হয় হাসপাতালে। তবে  কেমন রয়েছেন আপ মন্ত্রী তা এখন জানা যায়নি।

Advertisement

উল্লেখ্য, গত ২৪ জুন এক ভিডিয়ো বার্তায় দিল্লির জলসম্পদ মন্ত্রী আতিশী মারলেনা জানান, তিন দিন ধরে অনশনের ফলে তাঁর শরীরের রক্তচাপ ও সুগারের পরিমাণ কমেছে। উল্টে কিওটেনের পরিমাণ বেড়েছে। যা ভবিষ্যতে বড়সড় শারীরিক সমস্যা তৈরি করতে পারে। কিন্তু তাতে মোটেও ঘাবড়াচ্ছেন না। যতদিন না হরিয়ানা সরকার দিল্লিকে প্রাপ্য ২ জল না দিচ্ছে ততদিন পর্যন্ত অনশন চালিয়ে যাবেন। ওই ভিডিয়ো বার্তায় দিল্লির জলসম্পদ মন্ত্রী অভিযোগ করেছেন, গত তিন সপ্তাহ ধরে দিল্লিকে যমুনা নদী থেকে প্রাপ্য ১০০ মিলিয়ন গ্যালন ৭ জ়ল কম দিচ্ছে হরিয়ানার বিজেপি সরকার। আর ওই জল কম পাওয়ার কারণেই জল সঙ্কটে ভুগছেন রাজধানী দিল্লির ২৮ লক্ষ বাসিন্দা।

Advertisement
Tags :
Advertisement