For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

যুবকের মৃত্যুর ঘটনায় ঢোলাহাট থানায় বিক্ষোভ

স্থানীয়দের বিক্ষোভে রণক্ষেত্রের চেহারা নেয় ঢোলাহাট থানা চত্বর। ব্যারিকেড করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন পুলিশকর্মীরা।
12:57 PM Jul 09, 2024 IST | Koushik Dey Sarkar
যুবকের মৃত্যুর ঘটনায় ঢোলাহাট থানায় বিক্ষোভ
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: চোর সন্দেহে গত ১ জুলাই গ্রেফতার করা হয়েছিল এক যুবককে। আদালতে জামিন পাওয়ার পর বাড়ি গিয়ে অসুস্থ হয়ে পড়েছিল। ওই যুবকের মৃত্যুকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়াল দক্ষিণ ২৪ পরগনা(South 24 Pargana) জেলার সুন্দরবন পুলিশ জেলার(Sundarban Police District) ঢোলাহাট থানা(Dholahat PS) এলাকায়। পুলিশসূত্রে জানা গেছে, মৃত যুবকের নাম আবু সিদ্দিক হালদার। গত সপ্তাহে তার কাকার বাড়িতে চুরি হয়। সেই ঘটনার পর চোর সন্দেহে আবু সিদ্দিককে মারধর করে পুলিশে হাতে তুলে দেয় পড়শিরা। আদালতে তোলা হলে জামিন পায় আবু। পরের দিন ছাড়া পেয়ে বাড়িতেও ফিরে আসে। কিন্তু সেই সময় খুবই অসুস্থ ছিল আবু। তার জেরে তাঁকে কলকাতার পার্কসার্কাস এলাকায় একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। গতকাল রাতে সেখানেই মারা যায় ওই যুবক। আর তার জেরেই এদিন ঢোলাহাট থানায় বিক্ষোভ(Public Agitation) দেখান মৃত যুবকের পাড়ার লোকজন। তাঁদের দাবি, পুলিশি মারেই অসুস্থ হয়ে পড়েছিল আবু। তার জেরেই মৃত্যু।

Advertisement

আবু সিদ্দিক হালদারের কাকা মহসিন হালদারের বাড়ি থেকে গত ৩০ জুন সোনার গয়না চুরি গিয়েছিল। তার জেরে তিনি সেদিনই থানায় অভিযোগ জানিয়েছিলেন। এর পর ১ জুলাই ঢোলাহাট থানার পুলিশ মহসিন হালদার ও তাঁর ভাইপো আবু সিদ্দিককে থানায় তুলে নিয়ে যায়। অভিযোগ, মহসিনকে দিয়ে ভাইপোর নামে জোর করে চুরির অভিযোগ লিখিয়ে নেওয়া হয়। এর পর আবু সিদ্দিককে থানায় দফায় দফায় মারধর করা হয় বলে অভিযোগ। ৪ জুলাই কাকদ্বীপ মহকুমা আদালতে পেশ করা হয় আবু সিদ্দিককে। ওইদিন জামিন পান তিনি। তবে তখন তিনি গুরুতর অসুস্থ। তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। মথুরাপুর, ডায়মন্ড হারবারের পর তাঁকে চিত্তরঞ্জন হাসপাতলে ভর্তির চেষ্টা হয়। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় সোমবার যুবককে পার্কসার্কাসের একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। রাত দশটা নাগাদ যুবকের মৃত্যু হয়।

Advertisement

এর পরই ক্ষোভে ফেটে পড়েন পরিবারের সদস্যরা। তাঁদের অভিযোগ, পুলিশের অত্যাচারের কারণেই মৃত্যু হয়েছে যুবকের। মঙ্গলবার সকাল থেকে ঢোলাহাট থানার সামনে প্রবল বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা। রীতিমতো পুলিশকে লক্ষ্য করে জুতো ছোড়েন মহিলারা। বাধা দিতে গিয়ে জনতার সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন পুলিশ আধিকারিকরা। স্থানীয়দের বিক্ষোভে রণক্ষেত্রের চেহারা নেয় ঢোলাহাট থানা চত্বর। ব্যারিকেড করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন পুলিশকর্মীরা। পরিস্থিতি আয়ত্ত্বে আনতে নামানো হয় র‍্যাফও(RAF)। এদিনের ঘটনার জেরে সুন্দরবনের পুলিশ জেলার সুপার কোটেশ্বর রাও জানিয়েছেন, আদালতে পেশ করার সময় শারীরিক কোনও সমস্যা ছিল না আবুর। পরিবারের অভিযোগের ভিত্তিতে বিভাগীয় তদন্ত শুরু করেছেন তাঁরা। তদন্তে কেউ দোষী চিহ্নিত হলে তার বিরুদ্ধে পদক্ষেপ করা হবে।

Advertisement
Tags :
Advertisement