For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

যোগী রাজ্যে সরকারি পরীক্ষায় ফাঁস প্রশ্নপত্র, আত্মঘাতী চাকরি প্রার্থী

01:46 PM Mar 03, 2024 IST | Srijita Mallick
যোগী রাজ্যে সরকারি পরীক্ষায় ফাঁস প্রশ্নপত্র  আত্মঘাতী চাকরি প্রার্থী
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ উত্তরপ্রদেশে বাতিল হয়েছে পুলিশের নিয়োগ পরীক্ষা। আর তা নিয়ে বিপাকের মধ্যে পড়েছে যোগী সরকার। এই আবহেই আত্মহত্যা করলেন সরকারি এক চাকরি প্রার্থী। জানা গিয়েছে, আত্মঘাতী ওই তরুণীর নাম বর্ষা। সে সরকারি চাকরির জন্য প্রস্তুত নিচ্ছিল।

Advertisement

উত্তরপ্রদেশের ফিরোজাবাদে নিজের বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন ২২ বছরের বর্ষা। সে এনসিসি ক্যাডেটও ছিলেন। বর্তমানে বর্ষা উত্তরপ্রদেশ পুলিশের নিয়োগ পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।  এছাড়াও সে সরকারি চাকরি এসএসসি পরীক্ষার জন্য  প্রস্তুতি নেন। বর্ষার পরিবারের দাবি, উত্তরপ্রদেশে পুলিশ কনস্টেবল সহ একাধিক পরীক্ষায় ঘটেছে প্রশ্নফাঁসের ঘটনা। এরফলে বহুবার চেষ্টা করেও সরকারি চাকরি না পেয়ে বর্ষা হতাশাগ্রস্ত হয়ে পড়েছিলেন। এই আত্মহত্যা নিয়ে বর্ষার ভাই প্রশান্ত কুমার জানিয়েছেন, প্রশ্নপত্র ফাঁসের কারণে বারবার পরীক্ষা বাতিল হওয়ায় তিনি চরম পদক্ষেপ নিতে বাধ্য হন।

Advertisement

এদিকে, তদন্তে নেমে পুলিশ ঘটনাস্থল থেকে একটি সুইসাইড নোটও উদ্ধার করেছে। সেখানে সরকারি চাকরি না পাওয়ার কথা বর্ষা উল্লেখ করেছে বলে জানিয়েছে পুলিশ। ইতিমধ্যেই তার দেহ ময়নাতদন্তের জন্য পাঠান হয়েছে। এই পুরো বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। গত ২৪ শে ফেব্রুয়ারি অর্থাৎ শনিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রিজার্ভ সিভিল পুলিশ পদে নিয়োগের জন্য ২০২৪-এর পরীক্ষাটি বাতিল করার নির্দেশ দেন। বাতিল হওয়া সেই পরীক্ষা আগামী ছয়মাসের মধ্যে হবে বলে জানান উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। এই পরীক্ষা বাতিলের মূল কারণ হল, পরীক্ষার আগেই প্রশ্নপত্র ফাঁস হয়ে গিয়েছে বলে অভিযোগ ওঠে । শুধু তাই নয়  সমাজমাধ্যমে এমন দাবি ওঠে যে ৫০ হাজার টাকা এবং ২ লাখ টাকার বিনিময়ে এই প্রশ্ন পাওয়া যাচ্ছে।  আর এই কথা সামনে আসতেই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয় উত্তরপ্রদেশ সরকার ।

Advertisement
Tags :
Advertisement