For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

৬৪ বছরের কেরিয়ারে প্রথমবার নিজের পুরো নাম সামনে আনলেন ধর্মেন্দ্র

অবশেষে, দীর্ঘ অপেক্ষার পর, সিনেমাটি আজ প্রেক্ষাগৃহে মুক্তি পেল। তবে ছবিতে শাহিদ-কৃতির রসায়নের পাশাপাশি আরেকটি জিনিস সবার দৃষ্টি আকর্ষণ করেছে তা হল প্রবীণ তারকা ধর্মেন্দ্রের নাম পরিবর্তন।
05:31 PM Feb 09, 2024 IST | Sushmitaa
৬৪ বছরের কেরিয়ারে প্রথমবার নিজের পুরো নাম সামনে আনলেন ধর্মেন্দ্র
Advertisement

নিজস্ব প্রতিনিধি: চমৎকার খবর! ধর্মেন্দ্র, বলিউডের কিংবদন্তি অভিনেতা। প্রায় ৫ দশক ধরে তিনি বলিউডে রাজত্ব করছেন। বর্তমানে তাঁর ৮৮ বছর বয়স। পুরনোদের পাশাপাশি নতুনদের সঙ্গেও সমান তালে অভিনয় করে চলেছেন ধর্মেন্দ্র। তবে একটা জিনিস খেয়াল করেছেন, আমরা মোটামুটি সবাই জানি, ধর্মেন্দ্র পাঞ্জাবী, তাঁর পদবী দেওল। যেটি তাঁর ছেলেদের পদবী দেখে বোঝা যায়। কারণ অভিনেতা কখনই তাঁর গোটা নাম ছবিতে বা প্রকাশ্যে ব্যবহার করেননি। ছবিতে তাঁর নাম যখন প্রথমে দেওয়া হয়, তখনও শুধু ধর্মেন্দ্র বলেই শিরোনাম করা হয়। কেন তিনি নিজের নাম ছবিতে পুরো ব্যবহার করেন না তা জানা যায়নি! কিন্তু সম্প্রতি একটি দারুণ একটি কাণ্ড ঘটল।

Advertisement

৯ ফেব্রুয়ারি মুক্তি পেল শাহিদ কাপুর এবং কৃতি শ্যাননের ছবি 'তেরি বাতোঁ মে আইসা উলঝা জিয়া'! এই কোনও ছবিতে প্রথমবার মহিলা রোবটিক ব্যবহার করা হল। হ্যাঁ, ছবিতে কৃতি স্যানন রোবটের ভূমিকায় অভিনয় করছেন। ইতিমধ্যেই বক্সঅফিসে ব্যাপক সাড়া ফেলেছে TBAUJ। ছবিতে আরও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন, ডিম্পল কাপাডিয়া, ধর্মেন্দ্র। অবশেষে, দীর্ঘ অপেক্ষার পর, সিনেমাটি আজ প্রেক্ষাগৃহে মুক্তি পেল। তবে ছবিতে শাহিদ-কৃতির রসায়নের পাশাপাশি আরেকটি জিনিস সবার দৃষ্টি আকর্ষণ করেছে তা হল প্রবীণ তারকা ধর্মেন্দ্রের নাম পরিবর্তন। ১৯৬০ সালে 'দিল ভি তেরা হাম ভি তেরে' দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করার পর থেকে তাঁর সাম্প্রতিক রিলিজ 'রকি অর রানি কি প্রেম কাহানি'- সর্বদা তাঁকে ধর্মেন্দ্র বলেই ছবিতে পরিচয় করে দেওয়া হয়েছে।

Advertisement

কিন্তু 'তেরি বাতোঁ মে আইসা উলঝা জিয়াতে', ভক্তদের অবাক করল ধর্মেন্দ্রর পুরো নাম স্ক্রিনে দেখানোর জন্যে। যেখানে ধর্মেন্দ্রকে 'ধর্মেন্দ্র সিং দেওল' হিসাবে পরিচয় করে দেওয়া হয়েছে। আসলে ধর্মেন্দ্র ধর্ম সিং দেওল হিসাবে জন্মগ্রহণ করেছিলেন। কিন্তু শিল্পে যোগ দেওয়ার পর থেকে তাঁকে ধর্মেন্দ্র বলেই সবাই চেনেন। এদিকে তেরি বাতোঁ মে আইসা উলঝা জিয়াতে ধর্মেন্দ্রর নাম পরিবর্তনের আগে পাকা অভিনেতা আগে কোনও ঘোষণাও করা করা হয়নি।সম্প্রতি ছবি রিলিজের আগে সাংবাদিক সম্মেলনে কৃতি স্যানন ধর্মেন্দ্রকে 'পারিবারিক মানুষ' বলে সম্বোধন করে তাঁর সঙ্গে কাজের অভিজ্ঞতা শেয়ার করে বলেছেন, "আমি অনুভব করি যে তিনি একজন পারিবারিক মানুষ—এত প্রেমময়। যেমন তিনি অভিনয় করছেন, তিনি সত্যিই তীক্ষ্ণ, এবং তিনি দুর্দান্ত। কখনও কখনও আমরা ছবির লাইনগুলি ভুলে যেতাম। কিন্তু তিনি ভোলেন না। তাঁর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা সত্যিই সুন্দর।

Advertisement
Tags :
Advertisement