For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ধূপগুড়ি ও সাঁকরাইলে দাঁতাল হাতির তাণ্ডব, ভাঙলো দোকান ও বাড়ি

03:58 PM Jan 17, 2024 IST | Subrata Roy
ধূপগুড়ি ও সাঁকরাইলে দাঁতাল হাতির তাণ্ডব  ভাঙলো দোকান ও বাড়ি
Advertisement

নিজস্ব প্রতিনিধি ,ধূপগুড়ি, ঝাড়গ্রাম: বেশ কিছুদিন ধরে জলপাইগুড়ির ধূপগুড়ি ব্লকের বিভিন্ন এলাকায় লাগাতার চলছে হাতির তাণ্ডব। খাবারের সন্ধানে জঙ্গল থেকে বেরিয়ে এসে লোকালয়ে তাণ্ডব চালাচ্ছে হাতি। মঙ্গলবার গভীর রাতে ফের ধূপগুড়ি ব্লকের(Dhupguri Block) উত্তর গোঁসাইয়ের হাট পূর্ব মল্লিক পাড়া এলাকায় হানা দিয়ে তাণ্ডব চালালো একটি দলছুট হাতি। ক্ষতিগ্রস্ত হয়েছে সাতটি বাড়ি ।পাশাপাশি একটি দোকানে ভাঙচুর চালিয়ে সাবার করে দোকানে মজুদ চাল সহ খাদ্য সামগ্রী। নষ্ট করে দিয়েছে ক্ষেতের ফসল। কোনক্রমে পালিয়ে প্রাণে বাঁচে বাড়ির সদস্যরা।

Advertisement

হাতির তারা খেয়ে পালাতে গিয়ে আহত হয়েছে এক ব্যক্তি।লাগাতার হাতির হামলায় আতঙ্কিত গ্রামবাসীরা। পার্শ্ববর্তী সোনাখালি জঙ্গল থেকে মাঝেমধ্যেই লোকালয়ে চলে আসছে হাতি। জঙ্গল ছেড়ে বারবার লোকালয়ে হাতি চলে আসায় বনদপ্তরের(Forest Department) ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে স্থানীয় বাসিন্দারা। বনদপ্তরের কাছে সাহায্যের আবেদন ক্ষতিগ্রস্ত পরিবারগুলির। ধুপগুড়ি পাশাপাশি ঝাড় গ্রামের সাঁকরাইল হাতির হানা অব্যাহত।বুধবার ভোরে খাবারের সন্ধানে ঝাড়্গ্রাম ব্লকের(Jhargram Block) পুকুরিয়াতে থাকা ধান গোডাউনে তান্ডব চালালো দলছুট দুটি দাঁতাল হাতি(Elephant)।

Advertisement

জানা গেছে, দাঁতাল দুটি হাতি সরোজ রায়ের ধান গোডাউনে(Gowdown) তাণ্ডব চালিয়ে নষ্ট করে কয়েক কুইন্টাল ধান। পাশাপাশি বাড়ির মধ্যে থাকা ধান খেয়ে ফেলে দাঁতাল হাতি। আতঙ্কিত এলাকার মানুষজন। গ্রামবাসীদের বক্তব্য, বছরের বেশিরভাগ সময় দাঁতাল হাতির তাণ্ডব অব্যাহত। এলাকায় ব্যাপক চাঞ্চল্য। এছাড়াও কাজলা প্রাথমিক বিদ্যালয়ে তান্ডব চালিয়ে ভাঙলো স্কুলের জানালা ও রান্নাঘর।

Advertisement
Tags :
Advertisement