For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সিকিমের চারধাম মন্দিরের আদলে হচ্ছে এসটিএস ক্লাবের পুজো মণ্ডপ

04:14 PM Nov 08, 2023 IST | Subrata Roy
সিকিমের চারধাম মন্দিরের আদলে হচ্ছে এসটিএস ক্লাবের পুজো মণ্ডপ
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ধুপগুড়ি: ৫৩-তে ৫০ এর ছোঁয়া।এই বার্তাকে সামনে রেখে এবছরের কালীপুজোতে সিকিমের চারধাম মন্দিরের আদলে তৈরি হচ্ছে এসটিএস ক্লাবের পুজো মণ্ডপ। জোর কদমে চলছে প্রস্তুতি। উত্তরবঙ্গের মধ্যে বিগ বাজেটের কালীপুজোগুলির (Kalipuja) মধ্যে অন্যতম ধূপগুড়ির এসটিএস ক্লাবের পুজো। প্রতিবছর বিগ বাজেটের (Big Budget) পুজো করে দর্শনার্থীদের চমক দেয় এই ক্লাব। উত্তরবঙ্গ সহ দূর দূরান্তের দর্শনার্থীরা ভিড় জমান ধূপগুড়িতে। চলতি বছর এসটিএস ক্লাবের কালীপুজো ৫৩তম বর্ষে পা দিয়েছে। করোনার অতিমারীর সময়ে সুবর্ণ  জয়ন্তী বর্ষ পূড়্ণ করেছিল ক্লাবটি। কিন্তু মহামারীর কারণে ধূমধাম করে উ‍ৎসব করা যায়নি।

Advertisement

চলতি বছরে জাঁকজমকের সঙ্গে হচ্ছে পুজো। জন্মাষ্টমীর দিন থেকে শুরু হয়েছে মণ্ডপ তৈরির কাজ। ফাইবারের শিট, কাঠ, বাঁশ সহ প্লাইউড দিয়ে সাজানো হচ্ছে মণ্ডপ। পাশাপাশি প্রতিমা এবং আলোকসজ্জাতেও থাকছে বিশেষ চমক। পূর্ব মেদিনীপুরের শিল্পীর হাতে গড়ে উঠছে প্রতিমা।আলোকসজ্জাতেও থাকছে একের পর এক চমক।

Advertisement

পুজো কমিটির সাংস্কৃতিক সম্পাদক সুশীল বৈদ্য বলেন, আগামী ১০ই নভেম্বর বাংলা সিনেমার জনপ্রিয় এক নায়িকা মণ্ডপের উদ্ধোধন করবেন। সুবর্ণ জয়ন্তী বর্ষে দর্শনার্থীদের বিগ বাজেটের পুজো উপহার দিতে পারেনি ক্লাব। তাই এবছর সুবর্ণ জয়ন্তী বর্ষের ছোঁয়া থাকছে। এবছরের বিশেষ চমক সিকিমের চারধাম মন্দির আদলে মণ্ডপ।দর্শনার্থীদের প্রত্যাশা মতোই এবারের আয়োজন। প্রতিবছরের মতো এবছরও দর্শনার্থীদের ব্যাপক সাড়া মিলবে বলে আশাবাদী ক্লাব সদস্যরা।

Advertisement
Tags :
Advertisement