OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দু'বার ভিসার আবেদন করেও মেলেনি, ভারতে আসতে পারছেন না বাঁধন

অনুষ্ঠানটি শুরু হয়েছে গত ২৯ ফেব্রুয়ারি থেকে। কিন্তু ভিসা জটিলতার কারণে এখনও সেখানে পৌঁছতে পারেননি আজমেরী হক বাঁধন। গতকাল পর্যন্তও তিনি ভিসা পাননি তিনি।
02:49 PM Mar 04, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: কর্মসূত্রের জন্যে এপার-ওপার উভয় বাংলার তারকাদেরই বছরের বিভিন্ন সময়ে দু-দেশেই যাতায়াত করতে হয়। টলিউড ইন্ডাস্ট্রিতেও ভরপুর রাজত্ব ঢালিউড তারকাদের। ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন, ভারতীয় বিনোদন মহলেও কয়েক বছর ধরে কাজ করছেন। বর্তমানে টলিউডের পাশাপাশি বলিউডেও কাজ করছেন তিনি। তাঁকে শেষবার অভিনেত্রী তব্বুর সঙ্গে 'খুফিয়া' নামক একটি হিন্দি ছবিতে দেখা গিয়েছিল। তাঁর অভিনয় বেশ প্রশংসনীয়। যাই হোক, এত বড় অভিনেত্রী হয়েও ভারতে যাওয়ার জন্যে ভিসা পাচ্ছেন না বাঁধন। কিন্তু কেন?

সূত্রের মতে, অভিনেত্রী 'খুফিয়া' ছবির কাজ সেরে বাংলাদেশে ফিরে যাওয়ার পর দুবার ভারতীয় ভিসার জন্যে আবেদন করেছিলে, কিন্তু পাননি। সম্প্রতি বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়া সিনেমা কম্পিটিশন বিভাগের পাঁচ জুরির মধ্যে একজন হওয়ার আমন্ত্রন পেয়েছেন বাঁধন। যার চেয়ারপারসন রুশ শিক্ষাবিদ নিনা কোচলেইভা। অন্য জুরিদের মধ্যে আরও আছেন, ভারতীয় সাংবাদিক, লেখক ও চলচ্চিত্র পরিচালক এন এস শংকর, স্পেনের চলচ্চিত্র সমালোচক রোশানা জি আলোনসো এবং যুক্তরাজ্যের নির্মাতা ক্যারি রাজন্দর সাহনি। এই উৎসবে ১৫টি বিভাগে ৫০টির বেশি দেশের ২০০ টি সিনেমা দেখানো হবে। সেখান থেকেই সেরা ছবি বাছাইয়ে নিজের মতামত দেবেন বাঁধন। কিন্তু সেই স্বপ্ন পূরণে বাঁধ সাধছে ভিসা।

সূত্রের খবর, ভারতের সরকারি প্রতিষ্ঠান কর্ণাটক চলচ্চিত্র একাডেমি আয়োজিত ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল জুরি হওয়ার ডাক আজমেরী হক বাঁধন। কিন্তু সেই অনুষ্ঠানে যাওয়ার জন্যে এখনও ভারতের ভিসা পাননি অভিনেত্রী। অনুষ্ঠানটি শুরু হয়েছে গত ২৯ ফেব্রুয়ারি থেকে। কিন্তু ভিসা জটিলতার কারণে এখনও সেখানে পৌঁছতে পারেননি আজমেরী হক বাঁধন। গতকাল পর্যন্তও তিনি ভিসা পাননি তিনি। আদেউ কী তিনি চলচ্চিত্র উৎসবে যোগ দিতে পারবেন কিনা, তা নিয়ে রয়েছে যথেষ্ট অনিশ্চয়তা। এই বিষয়ে বাংলাদেশের একটি সংবাদমাধ্যমকে বাঁধন বলেন, বেঙ্গালুরু চলচ্চিত্র উৎসবে জুরি হিসেবে আমন্ত্রণ পাওয়া তাঁর কাছে অত্যন্ত সম্মানের। ২৭ ফেব্রুয়ারি থেকে তিনি ভিসার জন্য চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু পাচ্ছেন না। আয়োজকদের সঙ্গে তাঁর নিয়মিত যোগাযোগ রাখছে। উৎসব চলবে ৭ মার্চ পর্যন্ত।

Tags :
bandhan
Next Article