For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লুচি ভাজা থেকে ফুচকা খাওয়া, 'দিদি নং 1'-এ মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকছেন সৌরভ ঘরণীও

এবার বাংলার দিদির সঙ্গে দিদি নং ওয়ান খেলতে চলেছেন ডোনা গঙ্গোপাধ্যায়। এবার প্রশ্ন হল, দিদি নং ১-এ তো অনেক মজার মজার খেলার রাউন্ড থাকে, কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্যে বিশেষ কী কী খেলার ব্যবস্থা করা হচ্ছে?
02:01 PM Feb 18, 2024 IST | Sushmitaa
লুচি ভাজা থেকে ফুচকা খাওয়া   দিদি নং 1  এ মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকছেন সৌরভ ঘরণীও
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সকাল থেকেই বাংলা সংবাদমাধ্যমগুলির শিরোনামে রয়েছেন বাংলার দিদি তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবশ্য আপনারা বলতেই পারেন যে, এটা নতুন কী! মুখ্যমন্ত্রী বলে কথা! রাজনৈতিক কর্মকাণ্ডের জন্যে তাঁকে নিয়ে প্রতিনিয়ত খবর হবে সেটাই স্বাভাবিক। তবে না রাজনৈতিক কারণে নয়, বিখ্যাত রিয়েলিটি শো 'দিদি নং ১'-এ তাঁর অংশগ্রহণ আজকের ব্রেকিং। হ্যাঁ, মুখ্যমন্ত্রী পদে আসার পর থেকে বিনোদনের মানুষদের জন্যে প্রচুর পুরস্কার অনুষ্ঠানের আয়োজন করেছেন মমতা ঠিকই, কিন্তু কখনই তাঁকে রিয়েলিটি শোয়ের অন্দরে দেখা যায়নি।

Advertisement

দেখতে দেখতে দিদি নং ওয়ানও ১৪ বছর পার করে ফেলল, কিন্তু কখনই তাঁকে অনুষ্ঠানে ডাকার সৎ সাহস কেউ দেখান নি। এবার রচনা বন্দোপাধ্যায়ের দিদি নং ১-এর মঞ্চে আসার উত্তেজনা দেখিয়েছেন মুখ্যমন্ত্রী নিজেই। সঙ্গে থাকবেন বাংলার ‘দাদা’র ঘরনি ডোনা গঙ্গোপাধ্যায়ও। শোয়ের শুটিং হবে আগামী বুধবার। শুটিং হবে হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামের ‘দিদি নম্বর ওয়ান’-এর সেটে। থাকবে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে বিশেষ বৈঠক।

Advertisement

সম্প্রতি নবান্নে ওই শোয়ের সঞ্চালিকা রচনা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে তাঁকে শোয়ে অংশ নেওয়ার আমন্ত্রণ জানান। আর তাতেই সম্মতি দিয়েছেন মমতা। এবার সেই নিয়েই শুরু হয়েছে তোড়জোড়। ২১ ফেব্রুয়ারি ভাষা দিবসের দিন শুটিং। স্বাভাবিক ভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়কে এই জনপ্রিয় শোয়ে দেখার জন্যে মুখিয়ে রয়েছেন বাংলার দর্শক। যদিও ঘটনাচক্রে, প্রথমে ওই দিন মমতার পঞ্জাবে যাওয়ার কথা ছিল। কিন্তু কৃষক বিক্ষোভের কারণে মমতা সেই সফর আপাতত স্থগিত করেন। তাই শেষমুহূর্তে ওই দিনই শুটিং করার সম্মতি দিয়েছেন মমতা। এদিকে ডোনা গঙ্গোপাধ্যায়কে এর আগে সৌরভ পরিচালিত শো ‘দাদাগিরি’তে দেখা গিয়েছিল।কিন্তু দিদি নম্বর ওয়ানে কখনও অংশ নেননি তিনি। এবার বাংলার দিদির সঙ্গে দিদি নং ওয়ান খেলতে চলেছেন ডোনা গঙ্গোপাধ্যায়। এবার প্রশ্ন হল, দিদি নং ১-এ তো অনেক মজার মজার খেলার রাউন্ড থাকে, কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্যে বিশেষ কী কী খেলার ব্যবস্থা করা হচ্ছে?

সঠিক জবাবের জন্য থাকবে উপহারও। এপিসোডে বাংলার লোকগান এবং বাংলা আধুনিক গান থাকবে। সেগুলি নিয়ে মজার মজার প্রশ্নোত্তর থাকবে। প্রথম রাউন্ডটিই হবে ‘আমি বাংলায় গান গাই’। দ্বিতীয় রাউন্ডটি হবে ভোজনরসিক বাঙালির বাংলার খাওয়াদাওয়া নিয়ে। ফুচকা খাওয়ার প্রতিযোগিতা। এমনকী জানা গিয়েছে, ময়দার লেচি বেলা থেকে শুরু করে লুচি ভাজার প্রতিযোগিতাও থাকবে। মুখ্যমন্ত্রীর পছন্দের কথা ভেবেই রাউন্ডগুলি রাখা হবে। তবে মমতা বন্দ্যোপাধ্যায় এককালে ফুচকা খেতে ভালবাসলেও এখন খাবেন কি না, তা নিয়ে উদ্যোক্তাদের সন্দেহ আছে। তৃতীয় রাউন্ডে থাকবে বাংলার খেলা, মেলা, পুজোপার্বণ নিয়ে। চতুর্থ রাউন্ডের নাম ‘দিদিরা দেবে গোল’ থাকলেও মমতার এপিসোডে সেই রাউন্ডের নাম পাল্টে রাখা হয়েছে ‘খেলা হবে’। পঞ্চম রাউন্ডে থাকবে ‘বুদ্ধিমতী দিদি’ অথবা ‘বাংলার মুখ আমি দেখিয়াছি’। তবে ‘দিদি নম্বর ওয়ান’-এ সাধারণত ৪ জন প্রতিযোগী থাকেন, মমতা ও ডোনার পাশাপাশি তৃতীয় প্রতিযোগী হিসেবে থাকতে পারেন গায়িকা অরুন্ধতী হোমচৌধুরী।

কিন্তু চতুর্থ প্রতিযোগী কে থাকবেন তা এখনও জানা যায়নি। আর ওই এপিসোডে গান গাইতে আসতে পারেন, কীর্তন গায়িকা তথা তৃণমূল বিধায়ক অদিতি মুনসি, গায়ক রূপঙ্কর বাগচি এবং শিবাজি চট্টোপাধ্যায়। সাধারণত দিদি নং ওয়ানের প্রতিযোগী হন বাংলার নানা দিদারা। যারা প্রতি মুহূর্তে ব্যক্তিগত ও পেশা উভয় জীবনেই বহু সংগ্রাম করেছেন। শোনা গিয়েছে, শিল্পসংস্কৃতি জগতের দিদিরা সম্মান জানাতেই মমতাকে নিয়ে ওই বিশেষ এপিসোডটি অনুষ্ঠিত হবে।

Advertisement
Tags :
Advertisement