For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

এবার দিঘায় দশ হাজার কন্ঠে গীতা পাঠ

05:29 PM Dec 27, 2023 IST | Subrata Roy
এবার দিঘায় দশ হাজার কন্ঠে  গীতা পাঠ
Advertisement

নিজস্ব প্রতিনিধি, পূর্ব মেদিনীপুর: দিঘায় জগন্নাথ মন্দিরের সূচনায় গীতাপাঠের আসর বসবে,জানালেন মন্ত্রী অখিল গিরি(Minister Akhil Giri)। বিজেপির ব্রিগেডে লক্ষ্য কণ্ঠে গীতা পাঠের পাল্টা কিনা তা অবশ্য খোলসা করেননি অখিল গিরি। জানা গেছে ওই মন্দির উদ্বোধনের দিন দশ হাজার ব্রাহ্মণ এক কন্ঠে গীতা পাঠ করবেন। চন্ডী পাঠ হচ্ছে না তার বদলে হবে গীতা পাঠ(Gita Path)।দিঘায় জগন্নাথ মন্দিরের সূচনায় গীতাপাঠের আসর বসবে দিঘায়। নতুন বছরে সমুদ্র সৈকতে শুভ সূচনা হতে চলেছে বহু প্রতিক্ষিত জগন্নাথ দেবের মন্দির। দিঘায় জগন্নাথ মন্দির(Jagannath Temple) এপ্রিল মাসে উদ্বোধন হতে পারে এমনটাই ইঙ্গিত দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

বুধবার রামনগরে এক প্রতিবাদ মিছিলে যোগ দিয়ে জানালেন মন্ত্রী অখিল গিরি। রামনগরে প্রতিবাদ মিছিলে সুকান্ত মজুমদারের(Sukanta Mazumdar) নাম না করে বিবেকানন্দকে নিয়ে বিরূপ মন্তব্যের প্রতিবাদে রামনগর এক যুব তৃণমূল কংগ্রেসের তরফ থেকে প্রতিবাদ মিছিল হয়। উল্লেখ্য বিজেপি তরফ থেকে ২৪ শে ডিসেম্বর আয়োজন করা হয়েছিল গীতা পাঠের আসর। রামনগর বিধানসভার বিধায়ক(MLA) তথা রাজ্যের কারা দপ্তরের মন্ত্রী অখিল গিরি বিজেপির বিরুদ্ধে কটাক্ষের সুর ছুঁড়ে দেন।

Advertisement

অন্যদিকে, তিনি বলেন, দিঘায় জগন্নাথ মন্দির উদ্বোধনের সময় জেলায় ব্রাহ্মণদের নিয়ে গীতা পাঠের আসর বসবে। তবে মঙ্গলবার শ্যামবাজার(Shyambazar) থেকে স্বামী বিবেকানন্দের বাড়ি পর্যন্ত প্রতিবাদ মিছিলে পানি দিয়ে তৃণমূল নেত্রী সায়নী ঘোষ দাবি করেছিলেন বাংলায় গীতা পাঠ কালচার চলবে না। কিন্তু রাজ্যের কারামন্ত্রী জানিয়ে দিয়েছেন, জগন্নাথ মন্দির উদ্বোধনের দিন তার টার্গেট দশ হাজার গীতা পাঠের কন্ঠ।

Advertisement
Tags :
Advertisement