For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দিঘা "সী ফুড ফেস্টিভ্যাল" ঘিরে জমজমাট সৈকত শহর

07:50 PM Jan 19, 2024 IST | Subrata Roy
দিঘা  সী ফুড ফেস্টিভ্যাল  ঘিরে জমজমাট সৈকত শহর
Advertisement

নিজস্ব প্রতিনিধি, দিঘা: খাদ্য রসিকদের আর পায় কে। চিংড়ি ,ইলিশ, পমপ্লেট সহ সামুদ্রিক মাছের স্বাদে মজেছেন দীঘায় ঘুরতে আসা পর্যটকেরা।দীঘা (Digha)মোহানা মৎস্যজীবীদের সংগঠনের আয়োজনে গঙ্গা পূজা।পৌষ সংক্রান্তি থেকে শুরু হয়েছে মেলা। আগামী ২২ শে জানুয়ারি সোমবার পর্যন্ত চলবে এই মেলা।আর এই মেলার মূল আকর্ষণের কেন্দ্র বিন্দু "সী ফুড ফেস্টিভ্যাল"(Sea Food Festival)। সমুদ্রের স্নানের ফাঁকে মাছের কামড় সব মিলিয়ে জমজমাট আনন্দ চলছে সমুদ্র সৈকতে।

Advertisement

রাজ্যের মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী(Minister Biplab Roy Chowdhury) এই মাছের উৎসবের সূচনা করেন। দিঘা ফিশারম্যান এন্ড ফিস ট্রেডার্স অ্যাসোসিয়েশনের তরফ থেকে সভাপতি ও সম্পাদক জানান, এই ছাত্র-ছাত্রীদের কাছে এটা এক বড় পাওনা হতে চলেছে। একসাথে এত প্রজাতির মাছ দেখতে পাওয়া এক বড় ব্যাপার। তার সাথে বিভিন্নভাবে মৎস্য বিজ্ঞান সহ পড়াশোনার বিভিন্ন কাজে এই ফেসটিভেল অনেকটাই উপকৃত করবে বিদ্যালয় থেকে আসা স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের।

Advertisement

প্রায় একশো প্রজাতির সামুদ্রিক মাছ(Sea Fish) তুলে ধরা হয়েছে এই 'সী ফুড ফেস্টিভ্যালে'।দর্শনার্থীদের দেখার পাশাপাশি রয়েছে আহারেরও ব্যবস্থা। এই মাছ গুলিকে মানুষের সামনে নিয়ে আসার উদ্দেশ্য একটাই এই মাছগুলির চাহিদা বাড়ানো।কারণ এই মাছ গুলির খাদ্য গর কোন অভাব নেই। ফলে এর পেছনে রয়েছে মাছ গুলির জনপ্রিয়তা বাড়ানো। এমন উৎসবে আসতে পেরে আহ্লাদে আটখানা পর্যটকেরা।পছন্দের মাছ পেলেই ডান হাতের কাজটা ভালোই চলছে তাদের। শুধুমাত্র মাছ খাওয়া নয় মাছের চাহিদা বাড়ানোই এই উৎসবের মূল উদ্দেশ্য, অনেকটাই সফল বলে জানাচ্ছেন উদ্যোক্তারা।

Advertisement
Tags :
Advertisement