For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লক্ষ ভোটের ব্যবধানে হারলেন দিলীপ, উনিশে তিনিই ছিলেন হিরো

হাতের পাঁচ আঙুল সমান হয় না, দিলীপেরও কপালে জয় দীর্ঘস্থায়ী হল না। ১ লক্ষেরও বেশি ভোটে হারলেন তিনি বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে।
05:00 PM Jun 04, 2024 IST | Koushik Dey Sarkar
লক্ষ ভোটের ব্যবধানে হারলেন দিলীপ  উনিশে তিনিই ছিলেন হিরো
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: তিনি বঙ্গ বিজেপির(Bengal BJP) সব থেকে সফলতম সভাপতি। তাঁর আমলেই বাংলার মাটিতে বিজেপি সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে। উনিশের তাঁর হাত ধরেই বাংলার মাটিতে বিজেপি জিতেছিল ১৮টি আসন, থুড়ি লোকসভা কেন্দ্র। আর একুশের বিধানসভা নির্বাচনে পেয়েছিল ৭৭টি আসন। তারপরেও দল তাঁর কাছ থেকে কেড়ে নিয়েছিল দলীয় পদ, রাজ্য সভাপতির পদ। এবার দল তাঁর কাছ থেকে তাঁরই জেতা কেন্দ্রও কেড়ে নিয়েছিল। পরিবর্তে ভোটে লড়তে দল তাঁকে পাঠিয়েছিল অন্য কেন্দ্রে। আর তার নিট রেজাল্ট তিনি সেই নতুন ভোট ময়দানে হারলেন লক্ষ ভোটের ব্যবধানে। তিনি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। ভোট গণনার তথ্য বলছে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে(Burdwan Durgapur Constituency) দিলীপ ১ লক্ষেরও বেশি ভোটে হারলেন সেখানকার তৃণমূল প্রার্থী কীর্তি আজাদের(Kirti Azad) থেকে। অর্থাৎ উনিশের ভোটে বিজেপির দখলে যাওয়া বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের দখল এবার নিজেদের হাতে তুলে নিচ্ছে তৃণমূল(TMC)।

Advertisement

দিলীপ উনিশের ভোটে মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন ৮৮ হাজার ভোটের ব্যবধানে। কিন্তু এবারে দল তাঁকে আর সেই আসনের টিকিটই দেয়নি। মেদিনীপুরে বিজেপি দাঁড় করিয়েছে দলেরই বিধায়ক অগ্নিমিত্রা পালকে। আর দিলীপকে দল পাঠিয়ে দেয় বর্ধমান-দুর্গাপুর আসনে যেখানে দল উনিশে জিতেছিল। কিন্তু এদিন গণনার যা ট্রেন্ড ধরা পড়ছে, তাতে দেখা যাচ্ছে, দিলীপ ১ লক্ষেরও বেশি ভোটে হারছেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে। আবার মেদিনীপুরেও পিছিয়ে আছেন অগ্নিমিত্রা। অর্থাৎ ইঙ্গিত আসছে, উনিশের ভোটে বিজেপির জেতা মেদিনীপুর ও বর্ধমান-দুর্গাপুর এই দুটি আসনই এবার হারাচ্ছে বিজেপি। দুটি কেন্দ্রেই জয়ী হতে চলেছে তৃণমূল। উনিশের ভোটে বাংলার মাটিতে বিজেপিকে ১৮টি লোকসভা কেন্দ্রে জিতিয়ে দিলীপই হয়ে উঠেছিলেন বাংলার পদ্মশিবিরের হিরো। আজ তিনিই হয়ে যাচ্ছেন জিরো। হাতের পাঁচ আঙুল সমান হয় না, দিলীপেরও কপালে জয় দীর্ঘস্থায়ী হল না। 

Advertisement

Advertisement
Tags :
Advertisement