OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

লক্ষ ভোটের ব্যবধানে হারলেন দিলীপ, উনিশে তিনিই ছিলেন হিরো

হাতের পাঁচ আঙুল সমান হয় না, দিলীপেরও কপালে জয় দীর্ঘস্থায়ী হল না। ১ লক্ষেরও বেশি ভোটে হারলেন তিনি বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে।
05:00 PM Jun 04, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: তিনি বঙ্গ বিজেপির(Bengal BJP) সব থেকে সফলতম সভাপতি। তাঁর আমলেই বাংলার মাটিতে বিজেপি সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে। উনিশের তাঁর হাত ধরেই বাংলার মাটিতে বিজেপি জিতেছিল ১৮টি আসন, থুড়ি লোকসভা কেন্দ্র। আর একুশের বিধানসভা নির্বাচনে পেয়েছিল ৭৭টি আসন। তারপরেও দল তাঁর কাছ থেকে কেড়ে নিয়েছিল দলীয় পদ, রাজ্য সভাপতির পদ। এবার দল তাঁর কাছ থেকে তাঁরই জেতা কেন্দ্রও কেড়ে নিয়েছিল। পরিবর্তে ভোটে লড়তে দল তাঁকে পাঠিয়েছিল অন্য কেন্দ্রে। আর তার নিট রেজাল্ট তিনি সেই নতুন ভোট ময়দানে হারলেন লক্ষ ভোটের ব্যবধানে। তিনি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। ভোট গণনার তথ্য বলছে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে(Burdwan Durgapur Constituency) দিলীপ ১ লক্ষেরও বেশি ভোটে হারলেন সেখানকার তৃণমূল প্রার্থী কীর্তি আজাদের(Kirti Azad) থেকে। অর্থাৎ উনিশের ভোটে বিজেপির দখলে যাওয়া বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের দখল এবার নিজেদের হাতে তুলে নিচ্ছে তৃণমূল(TMC)।

দিলীপ উনিশের ভোটে মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন ৮৮ হাজার ভোটের ব্যবধানে। কিন্তু এবারে দল তাঁকে আর সেই আসনের টিকিটই দেয়নি। মেদিনীপুরে বিজেপি দাঁড় করিয়েছে দলেরই বিধায়ক অগ্নিমিত্রা পালকে। আর দিলীপকে দল পাঠিয়ে দেয় বর্ধমান-দুর্গাপুর আসনে যেখানে দল উনিশে জিতেছিল। কিন্তু এদিন গণনার যা ট্রেন্ড ধরা পড়ছে, তাতে দেখা যাচ্ছে, দিলীপ ১ লক্ষেরও বেশি ভোটে হারছেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে। আবার মেদিনীপুরেও পিছিয়ে আছেন অগ্নিমিত্রা। অর্থাৎ ইঙ্গিত আসছে, উনিশের ভোটে বিজেপির জেতা মেদিনীপুর ও বর্ধমান-দুর্গাপুর এই দুটি আসনই এবার হারাচ্ছে বিজেপি। দুটি কেন্দ্রেই জয়ী হতে চলেছে তৃণমূল। উনিশের ভোটে বাংলার মাটিতে বিজেপিকে ১৮টি লোকসভা কেন্দ্রে জিতিয়ে দিলীপই হয়ে উঠেছিলেন বাংলার পদ্মশিবিরের হিরো। আজ তিনিই হয়ে যাচ্ছেন জিরো। হাতের পাঁচ আঙুল সমান হয় না, দিলীপেরও কপালে জয় দীর্ঘস্থায়ী হল না। 

Tags :
Bengal BjpBurdwan Durgapur ConstituencyDilip ghoshKirti azadTmc
Next Article