OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নীতীশে ক্ষুব্ধ দিলীপ, অস্বস্তিতে বঙ্গ বিজেপি

নীতিশ কুমারকে নিয়ে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন দিলীপ ঘোষ। আর সেটাই বঙ্গ বিজেপিকে রীতিমত অস্বস্তিতে ফেলে দিয়েছে।
05:36 PM Jan 28, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: বিহারে সরকার বদলের ঢেউ এবার আছড়ে পড়ল বঙ্গ বিজেপির(Bengal BJP) সংসারে। সেখানে আগুন লাগিয়ে দিলেন বঙ্গ বিজেপিরই প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। বিহারে নীতীশ কুমার(Nitish Kumar) এদিন সকালে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে বিজেপি নেতৃত্বাধীন জোটে যোগ দিয়েছেন। বিকালে আবার সেই জোটেরই মুখ্যমন্ত্রী হিসাবে শপথও নিয়েছেন। এই নিয়ে এটা নীতীশের গত ১০ বছরে ৫ নম্বর পাল্টি। আর তাঁর রাজনৈতিক কেরিয়ারে তিনি এই নিয়ে নবমবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন। তাঁর এই পাল্টিবাজিতে বিরক্ত কংগ্রেস শিবির এদিন তাঁকে ‘গিরগিটি’ আখ্যাও দিয়েছে। যদিও বিজেপির তাতে কিছু দায় আসে না। তাঁরা ফের বিহারের ক্ষমতায় ফিরেছে নীতীশকে নিজেদের জোটে টেনে এনে। কিন্তু এই সমঝোতায় ক্ষুব্ধ দিলীপ। এদিন তিনি পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুরে এই প্রসঙ্গে সাংবাদিকদের কাছে নিজের ক্ষোভ উগরে দেন। আর তারপর থেকে সময় যতই গড়িয়েছে বঙ্গ বিজেপির অন্দরে অস্বস্তির চোরাস্রোত ততই খরস্রোতা হয়েছে।

কী বলেছেন দিলীপ? তাঁর দাবি, ‘নীতীশ কুমারের রাজনৈতিক ভবিষ্যৎ শেষ হতে চলেছে। তিনি বিজেপিতে যোগ দেবেন কি না, বিজেপি তাঁকে মেনে নেবে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা শুধু দেখার অপেক্ষায় রয়েছি কিভাবে বিষয়গুলি উন্মোচিত হয়। বিহারের রাজনীতি বড়ই অদ্ভুত। নীতীশ কুমার নির্বাচনে জয়ী হওয়ার পর তিনবার শপথ নেন - কখনও লালু প্রসাদ যাদবের সঙ্গে আবার কখনও অন্য কারও সঙ্গে। তিনি সরকার গঠন করেছেন। কিন্তু এই পাল্টিবাজি মানুষ মেনে নেবে না। এই রাজনীতির অবসান হওয়ার দরকার আছে দেশে। আমি জনতার কাছে গিয়ে এক বলে ভোট চাইব, আর ভোটে জিতে অন্য পথে হাঁটব এটা জনগনের সঙ্গে বিশ্বাসঘাতকতা।’ দিলীপের এই বক্তব্যই দিনভর ঘুরেছে নানা চ্যানেল থেকে সোশ্যাল মিডিয়াতে। আর সেটাই অস্বস্তিতে ফেলেছে বঙ্গ বিজেপিকে। কেননা নীতীশের সঙ্গে হাত মেলানোর সিদ্ধান্ত একদম দলের শীর্ষ স্তরের সিদ্ধান্ত। দিলীপ সেই সিদ্ধান্তকেই তোপ দেগেছেন।

Tags :
Bengal BjpDilip ghoshnitish kumar
Next Article