OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সুকান্ত-শুভেন্দুদের ধাক্কা দিয়ে বিক্ষুব্ধদের নিয়ে বিজয়া সম্মিলনী দিলীপের

এখনও পর্যন্ত কোনও বিজয়া সম্মিলনীর আয়োজন করে না উঠতে পারা সুকান্ত-শুভেন্দুদের দিকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন দিলীপ।
01:39 PM Oct 31, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google and Facebook

নিজস্ব প্রতিনিধি: বঙ্গ বিজেপির(Bengal BJP) কোন্দল আবারও চলে এল প্রকাশ্যে। দলের বসে যাওয়া, উপেক্ষিত, আদি নেতা-কর্মীদের নিয়ে বিজয়া সম্মিলনী(Bijaya Sammilani) সেরে ফেললেন বঙ্গ বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। অনেকেই এই ঘটনা দেখে মনে করছেন, নিঃশব্দে দলের বসে যাওয়া, উপেক্ষিত, বিক্ষুব্ধ আদি নেতা-কর্মীদের নিয়ে বিজয়া সম্মিলনী সেরে ফেলে দিলীপ কার্যত তাঁর ‘রাজনৈতিক’ শক্তিপ্রদর্শন করে দিলেন দলের সামনে। একই সঙ্গে এখনও পর্যন্ত কোনও বিজয়া সম্মিলনীর আয়োজন করে না উঠতে পারা বঙ্গ বিজেপির বর্তমান সভাপতি সুকান্ত মজুমদার(Sukanta Majumdar) ও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীদের(Suvendu Adhikari) দিকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়েও দিলেন দিলীপ। বুঝিয়ে দিলেন বাংলার রাজনীতিতে এখনও তাঁর অনুগামীদের যেমন অভাব নেই তেমনি দলেও তাঁর জনপ্রিয়তা ফুরিয়ে যায়নি। 

গতকাল অর্থাৎ সোমবার দিলীপের বিজয়া সম্মিলনীতে বেশ ভিড়ও হয়েছিল। মূলত সবাই বিজেপির বসে যাওয়া, উপেক্ষিত, বিক্ষুব্ধ আদি নেতা-কর্মী। পুরনো কর্মী-সমর্থকদের নিয়ে পার্টির ‘আদি’ সদর দফতর মুরলীধর সেন লেনের বাড়িতেই সেই বিজয়া সম্মিলনীর আয়োজন করেছিলেন দিলীপ। বিকালের জলযোগ সহকারে সেই বিজয়া পর্ব সেরেছেন দিলীপ। কর্মী-সমর্থকদের ভিড়ে মুরলীধর সেন লেনের অফিস গমগম করছিল। দিলীপ যতদিন দলের রাজ্য সভাপতি ছিলেন তখন নিত্যদিনই এই অফিস ভিড়ে গমগম করত। সেই ছবি বদলে যেতে শুরু করে বঙ্গ বিজেপির সভাপতি পদ থেকে তাঁকে অপসারণের পর থেকেই। দিলীপের জায়গায় সুকান্ত মজুমদার রাজ্য সভাপতি হতেই রাজ্য থেকে বুথস্তর পর্যন্ত দিলীপ লবির নেতাদের ‘ছাঁটাই’ পর্ব শুরু হয়। তারপর থেকেই শুরু বঙ্গ বিজেপির মুষলপর্ব। একই সঙ্গে রাজ্যে পরের পর ভোটে পরাজয় থেকে পার্টি অফিসের কোন্দল কার্যত খোলা বাজারে নেমে আসে। দলবদলুদের হাতে চলে যায় পদ্ম-পার্টির রাশ।

জানা গিয়েছে গতকালের সেই সম্মিনলীতে বঙ্গ বিজেপির বহু প্রাক্তন জেলা সভাপতি ও পদাধিকারী যোগ দেন। সুকান্ত মজুমদার নন, কর্মী-সমর্থকদের বড় অংশ যে দিলীপ ঘোষের সঙ্গে তা যেন চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিয়েছেন দিলীপ। সূত্রের দাবি, দিলীপের এই পদক্ষেপ মোটেও ভাল ভাবে নেননি শুকান্ত-শুভেন্দু। তাঁরা নাকি এই নিয়ে নালিশ জানিয়েছেন দিল্লিতে। অভিযোগ করেছেন, দিলীপ দলের মধ্যে থেকেই সমান্তরাল ভাবে দল বিরোধী কার্যকলাপ করে চলেছেন। শুধু তাই নয়, দলের কেন্দ্রীয় নেতৃত্বের কাছে তাঁরা নাকি গতকালের বিজয়া সম্মিলনীর ছবি-ভিডিও পৌঁছে দিয়েছেন। এখন দেখার বিষয় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব দিলীপের এহেন চ্যালেঞ্জিং পদক্ষেপের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেন কিনা।

Tags :
Bengal BjpBijaya SammilaniDilip ghoshSukanta MajumdarSuvendu Adhikari
Next Article