OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ব্রাজিলের কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দিনিজকে

01:33 PM Jan 06, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ব্রাজিলের ফুটবল দলের কোচ হিসাবে অব্যাহতি দেওয়া হল ফার্নান্দো দিনিজকে। সংবাদ সংস্থা এএফপির তরফে দিনিজের ছাঁটাইয়ের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। একদিন আগে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের প্রধান পদে ফের বহাল করা হয় এনদালদো রডরিগেজ। রডরিগেজের এই পুনর্বহাল হওয়ার পর কোচ পদ থেকে সরে যেতে হল দিনিজকে।

এর বছর জুলাই মাসে দিনিজকে অন্তর্বর্তীকালীন কোচ হিসাবে নিয়োগ করা হয়। তখন থেকেই শোনা যাচ্ছিল, ব্রাজিলের কোচ হিসাবে হয়ত কার্লো আনচেলত্তি দায়িত্ব নিতে পারে। রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ করে হয়ত দায়িত্ব নিতে পারেন আনচেলত্তি। তবে গত ২৯ ডিসেম্বর জানা যায় আনচেলত্তি ব্রাজিলের ফুটবল দলের কোচিংয়ের দায়িত্ব নিতে পারছেন না। এরপরই ব্রাজিলের ফুটবল দলের পরবর্তী কোচ কে হবেন, তা নিয়ে চর্চা শুরু হয়। একটা মহলের ধারনা ছিল, হয়ত দিনিজকেই ব্রাজিলের স্থায়ী কোচ হিসাবে দায়িত্ব দেওয়া হতে পারে। কিন্তু যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে এদিন ব্রাজিল ফুটবল ফেডারেশন দিনিজকে ছাঁটাইয়ের কথা জানিয়ে দিলেন।

এদিকে ডোরিভালকে অনেকেই ব্রাজিলের কোচ হিসাবে চাইছেন বলে শোনা যাচ্ছে। তবে জানা যাচ্ছে, সাও পাওলো ক্লাব তাঁকে ছাড়তে নারাজ। ক্লাব তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ডোরিভাল যদি ক্লাবের সঙ্গে চুক্তি বাতিল করে, তাহলে ব্রাজিল ফুটবল ফেডারেশনকে ৯ লক্ষ ২০ হাজার ডলার দিতে হবে। ২০২৬ সালের বিশ্বকাপের বাছাই পর্বে একের পর এক ব্যর্থতার সম্মুখীন হতে হচ্ছে ব্রাজিলকে। সম্প্রতি ছয় ম্যাচে তিনটিতেই হেরেছে ব্রাজিল। বাকি দুটি ম্যাচ জিতেছে ব্রাজিল। আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হারের পর ব্রাজিলিয় সমর্থকদের ক্ষোভের মুখে পড়তে হয় কোচ দিনিজকে। শেষ পর্যন্ত তাঁকে ছাঁটাই করার পর ব্রাজিল দলের পরবর্তী দায়িত্ব কে নেবেন, এখন সেটাই দেখার।

Tags :
BrazilFernando DinizFootball
Next Article