For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দোলের রঙ মুখ থেকে উঠছে না, চিন্তা নেই, এই নিয়মগুলি মানুন......

সেসময়ে ত্বকের যে অনেকটাই ক্ষতি হয়েছে, তা বলাই বাহুল্য! তাই দোলের পরের কয়েকদিন ত্বকের বিশেষ যত্ন নিতে মেনে চলুন এই নিয়মগুলি!
10:19 PM Mar 25, 2024 IST | Sushmitaa
দোলের রঙ মুখ থেকে উঠছে না  চিন্তা নেই  এই নিয়মগুলি মানুন
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রং উৎসব শেষ! তবে এখনও রঙ খেলার রেশ চলবে আগামিকাল পর্যন্ত। প্রত্যেকেরই হোলি খেলা নিয়ে উন্মাদনা থাকে তুমুল। এবারও এর ব্যতিক্রম হলনা। এদিন চুটিয়ে রং খেলেছেন সবাই। সুতরাং মুখে চোখে রং লেগে গিয়েছে, হয়তো ঘষেঘষে রং তোলার চেষ্টা করলেও পুরো রং ওঠেনি। আর সেসময়ে ত্বকের যে অনেকটাই ক্ষতি হয়েছে, তা বলাই বাহুল্য! তাই দোলের পরের কয়েকদিন ত্বকের বিশেষ যত্ন নিতে মেনে চলুন এই নিয়মগুলি! 

Advertisement

১। ত্বকের সৌন্দর্য বজায় রাখতে সকালে ঘুম থেকে উঠে ও রাতে শুতে যাওয়ার আগে স্কিনকেয়ার করুন। এক্ষেত্রে ক্লিনজিং করে টোনার লাগিয়ে পছন্দের ময়শ্চারাইজার লাগিয়ে নিন। এতেই উপকার মিলবে।

Advertisement

২। ত্বকের ক্ষত সারিয়ে তুলতে হাইড্রেশন বজায় রাখার চেষ্টা করুন। তাই সারা দিনে অন্তত ৩ লিটার জলপান করুন। আর একইসঙ্গে ময়শ্চারাইজার এবং হাইড্রেটেড ফেসমাস্ক লাগান।

৩। ত্বক ভালো রাখতে এসেনশিয়াল অয়েল খুব গুরুত্বপূর্ণ। সেই তালিকায় রাখতে পারেন ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল। বিশেষ করে এই সপ্তাহে আপনার স্কিনকেয়ার রুটিনে এই এসেনশিয়াল অয়েল যোগ করুন৷ এরপর আমন্ড অয়েলের সঙ্গে কয়েক ফোঁটা ল্যাভেন্ডার অয়েল মিশিয়ে মুখে মাখুন। প্রয়োজনে ত্বক ভালো রাখতে দোলের পর একদিন ফেস ক্লিনআপ করুন। এক্সফোলিয়েশনের জন্যে স্ক্রাব লাগিয়ে বেশ কিছুক্ষণ ফেস মাসাজ করে মুখ ধুয়ে নিন। এরপরে ফেসপ্যাক লাগালেই দারুণ উপকার পাবেন।

Advertisement
Tags :
Advertisement