OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ট্রাম্পের প্রাক্তন আইনজীবীকে ১৫ কোটি ডলার জরিমানা আদালতের

11:56 AM Dec 16, 2023 IST | Srijita Mallick

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট  ট্রাম্পের  আইনজীবী রুডি গিলিয়ানিরকে  ১৫ কোটি ডলার জরিমানা করলো আদালত।  রুডি দীর্ঘদিন ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী হিসেবে কাজ করেছেন এবং নিউইয়র্ক শহরের  প্রাক্তন মেয়র ছিলেন। জানা গিয়েছে , ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময় দুই নারীর বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন আইনজীবী রুডি। তার এমন মিথ্যা দাবির পরিপ্রেক্ষিতে আদালতের দ্বারস্থ হন এই দুই নারী। তারা আদালতকে জানান, সবশেষ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তারা জর্জিয়ার ফুলটন কাউন্টিতে নির্বাচনী দায়িত্ব পালন করেন। 

  রুডির এমন মিথ্যা দাবির পর জীবন নিয়েও  আশঙ্কায় পড়ে দুই মহিলা। আদালতের রায়ের পর শুক্রবার ওয়ান্ড্রিয়া মস বলেন,’আমাদের সবচেয়ে বড় চাওয়া হলো কোনো নির্বাচনী কর্মী, ভোটার বা স্কুল বোর্ডের সদস্য বা অন্য যে কেউ কখনো যেন আমরা যে অভিজ্ঞতার মধ্যে দিয়ে গেছি তার মুখোমুখি না হয়।‘ তবে এদিনের রায় দানের পর  খানিক স্বস্তি পেল দুই নারী।

এদিন শুনানিতে ফেডারেল আদালতের বিচারক বলেন,‘ইচ্ছাকৃতভাবে মানসিক যন্ত্রণা দেওয়া এবং নাগরিকদের বিরুদ্ধে ষড়যন্ত্রের জন্য দায়ী রুডি গিলিয়ানির। তাই তাঁকে ১৫ কোটি ডলার জরিমানা দিতে হবে।‘ তবে এই রায়ের পর গিলিয়ানি বলেন, তিনি এ রায়ের বিরুদ্ধে আপিল করবেন।  তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। শুধু তাই নয় গিলিয়ানি দাবি করেছেন, তাঁর বিরুদ্ধে যে মামলা দায়ের হয়েছে সেটি ‘অযৌক্তিক’।

Tags :
Donald TrumpFormer US President Donald TrumpRudy Giuliani
Next Article