For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত না হলে 'রক্তপাতের' হুঁশিয়ারি ট্রাম্পের

10:53 AM Mar 17, 2024 IST | Srijita Mallick
প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত না হলে  রক্তপাতের  হুঁশিয়ারি ট্রাম্পের
courtesy: Google
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ কয়েকমাসের অপেক্ষা। তারপরেই মার্কিন যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। তাই ওহাইওতে এক জন সমাবেশ করে ট্রাম্প। সেখানে তিনি বিস্ফোরক মন্তব্য করেন। তিনি জানান, ‘প্রেসিডেন্ট নির্বাচনে না জিতলে রক্তগঙ্গা বইবে মার্কিন যুক্তরাষ্ট্রে।‘যদিও তিনি কী বোঝাতে চেয়েছিলেন তা এখন  স্পষ্ট নয়।

Advertisement

শনিবার ওহাইওতে এক জন সমাবেশ থেকে ট্রাম্প বলেছেন,’ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ তারিখ হবে। কারণ, আমি যদি নির্বাচিত না হই তাহলে দেশে রক্তপাতের ঘটনা ঘটতে পারে।‘ পাশাপাশি তিনি ।মেক্সিকোতে গাড়ি তৈরি করে আমেরিকানদের কাছে বিক্রি করার চীনা পরিকল্পনার সমালোচনা করেছেন। ট্রাম্প জানিয়েছেন, 'আমি নির্বাচিত হলে তারা এসব গাড়ি বিক্রি করতে পারবে না।“

Advertisement

ইতিমধ্যেই বাইডেনের সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর সেই  ভিডিও প্রেক্ষিতে বাইডেনের তরফে জানান হয়েছে, ‘আমেরিকান জনগণ ২০২০ সালের পর তাঁকে আরেকটি নির্বাচনে পরাজিত করতে চলেছে । কারণ ট্রাম্পের চরমপন্থা, সহিংসতা, প্রতিশোধের তৃষ্ণা আমেরিকার মানুষ প্রত্যাখ্যান করে। পাশাপাশি বাইডেনের তরফে দেওয়া বিবৃতিতে  ২০২১ সালের ক্যাপিটল হামলার কথা উল্লেখ করেছে।

উল্লেখ্য, আগামী নির্বাচনে রিপাবলিকান পার্টির সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন অনেকটাই নিশ্চিত করার কয়েক দিন পর ট্রাম্প এ মন্তব্য করলেন। আসন্ন নির্বাচনেও জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। ৮১ বছর বয়স হওয়া সত্ত্বেও ভোটে লড়তে রাজি বাইডেন। বর্তমানে এই বিতর্ক সত্বেও ট্রাম্পের জনপ্রিয়তা বাইডেনের চেয়েও বেশি রয়েছে। এই নির্বাচন নিয়ে  ট্রাম্প জানিয়েছেন, নির্বাচনের আগে সম্ভাব্য ফৌজদারি দোষী সাব্যস্ত হওয়া সত্ত্বেও তিনি নির্বাচনে দাঁড়াবেন । তাই মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে কে বসে সেই দিকেই তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

Advertisement
Tags :
Advertisement