For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রবল গরমে গাড়ির এই ৫ ক্ষতি ভুলেও করবেন না

03:31 PM Jun 18, 2024 IST | Reshmi Khatun
প্রবল গরমে গাড়ির এই ৫ ক্ষতি ভুলেও করবেন না
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : একে তীব্র গরম তার উপর পার্কিংয়ের সমস্যা লেগেই থাকে। পার্কিংয়ের সময় সতর্ক হওয়া প্রয়োজন। আপনি কী পার্কিং নিয়ে চিন্তিত ?  গাড়ির যত্ন সঠিকভাবে নেওয়া উচিত। তা না হলে গাড়ি অকেজো হয়ে যেতে পারে। জেনে নিন গাড়ির সুরক্ষায় কী কী করবেন।

Advertisement

জানালা খুলে রাখা : প্রবল গরমে গাড়ির ভেতরের তাপমাত্রা বেড়ে গিয়ে যন্ত্রপাতি গরম হয়ে যায়। তাই জানালা খুলে রাখাই উচিত। এসি বন্ধ করার পর জানালা খুলে দেওয়াই ভাল।

Advertisement

টায়ারের অবস্থা :  একটি নির্দিষ্ট সময় অন্তর অন্তর টায়ারের অবস্থা এবং টায়ার প্রেশার ঠিক আছে কি না তা সবসময় পরীক্ষা করে নেওয়া দরকার। কখনো খুব বেশি টায়ার প্রেশার রাখা উচিত নয়। এতে গাড়ির ক্ষতি হতে পারে।

ছায়াযুক্ত স্থান : ছায়া আছে এমন জায়গা থেকে তবেই গাড়ি পার্কিং করা উচিত। সরাসরি সূর্যের আলো পড়লে গাড়ির ক্ষতি পারে। তাই পার্কিং করার খেয়াল রাখবেন।

কভার : বাড়িতে যখন গাড়ি থাকবে তখন ভাল মানের কভার ব্যবহার করতে পারেন। এতে ধুলোবালির হাত থেকে যেমন বাঁচবে তেমনই রোদের হাত থেকেও রক্ষা করবে। তবে যতটা সম্ভব গাড়ি ছায়ায় রাখা উচিত।

কুল্যান্ট লেভেল  : গাড়ির ভেতরের তাপমাত্রা বেড়ে যায় অনেকসময়, তাহলে চেক করে নিতে হবে কুল্যান্ড লেভেল। শুধু তাই নয় গাড়ির ফ্লুইড চেক করে নেওয়া উচিত।

Advertisement
Tags :
Advertisement