For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ভুল করেও গরমে এইসব খাবার খাবেন না

07:25 PM Apr 22, 2024 IST | Reshmi Khatun
ভুল করেও গরমে এইসব খাবার খাবেন না
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : একে তো তীব্র গরম। তারপরেই রয়েছে খাওয়াদাওয়া নিয়ে গভীর সমস্যা। তবে আপনি কি জানেন কোন কোন খাবার শরীর গরম রাখে বেশি। এই খাবার গুলো খেলে পেট গরম ও হতে পারে এই গরমে। যতটা পারবেন এড়িয়ে চলুন এই খাবারগুলো।

Advertisement

চা-কফি :  চা কফি খেলেও অতিরিক্ত গরম লাগে।কারণ এগুলো শরীর গরম করে। এই তাপপ্রবাহে তাই চা কফি অতিরিক্ত খাওয়া থেকে বিরত থাকবেন।

Advertisement

গরম দুধ :  এটি শরীর গরমে সক্রিয় ভূমিকা পালন করে।এই গরমে যতটা পারবেন গরম দুধ এড়িয়ে চলুন।

শুকনো ফল : শুকনো ফল মূলত শীতপ্রধান দেশে প্রধান খাদ্য। এগুলো শরীর গরম রাখে। তবে গরমে প্রচুর কাজু,কিসমিশ, বাদাম, খেজুর খেলেও গরম করে তোলে শরীর।

ডিম : একজন সুস্থ–স্বাভাবিক মানুষ একটি করে ডিম খেতেই পারেন। এটি অত্যন্ত উপকারী ও প্রয়োজনীয় খাবার। তবে এই গরমে বেশি ডিম খেলে শরীরে উষ্ণতা বাড়ে। কারণ এতে থাকে প্রচুর প্রোটিন ও ভিটামিন।আর এগুলোই শরীর আরও গরম করে তোলে।

তিল :  এতে প্রচুর পরিমাণে ফাইবার, প্রোটিন, ওমেগা ৬, কপার ও ম্যাঙ্গানিজ রয়েছে। তাই শরীর গরম খুব সহজেই হয়ে ওঠে।

এছাড়াও শরীর গরম করে তোলে বিভিন্ন রকমের মসলা। আমাদের রান্নাবান্নায় ব্যবহৃত বিভিন্ন মসলা। তাই যতটা পারবেন হালকা পাতলা কাবার চেষ্টা করবেন। এতে শরীর ও ঠান্ডা থাকবে। পেট খারাপেরও সমস্যাও হবে না।

Advertisement
Tags :
Advertisement