For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রিমলের জেরে সুন্দরবনে উদ্ধার ২৬ হরিণের মৃতদেহ

05:58 PM May 28, 2024 IST | Srijita Mallick
রিমলের জেরে সুন্দরবনে উদ্ধার ২৬ হরিণের মৃতদেহ
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ ঘূর্ণিঝড় রিমল আছড়ে পড়েছে বাংলার সাগরদ্বীপ এলাকায়। এরফলে টানা ৩০ ঘণ্টা ধরে জোয়ার-জলোচ্ছ্বাসে প্লাবিত গোটা সুন্দরবন। তাতেই সুন্দরবনে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এরইমধ্যে ২৬টি মৃত হরিণ উদ্ধার করেছে বন বিভাগ। পাশাপাশি অসুস্থ হয়ে পড়েছে প্রায় ১৭ টি হরিণ।

Advertisement

মঙ্গলবার সুন্দরবন পূর্ব বিভাগের কটকা জামতলা এলাকা থেকে হরিণদের উদ্ধার করেছে বন বিভাগ। রিমলের কারণে বনের মধ্যে থাকা ৮০টি পুকুরে ঢুকেছে লবণ জল। এরফলে বিপুল ক্ষয়ক্ষতির আশঙ্কা করেছে বনবিভাগ । পাশাপাশি ক্ষতি হয়েছে বন বিভাগের বিভিন্ন কার্যালয়ের অবকাঠামোর। ইতিমধ্যেই বনজ সম্পদ ও বন্যপ্রাণীর ক্ষয়ক্ষতির তথ্য জানতে সুন্দরবন এলাকায় শুরু হয়েছে তল্লাশি। আর তাতেই উদ্ধার হল ২৬ টি হরিণের মৃতদেহ।

Advertisement

এই ঘটনা প্রসঙ্গে সুন্দরবনে এক কর্মকর্তা জানিয়েছেন, ‘এখন আমরা সব জায়গায় যেতে পারিনি। সাগর এবং নদী উত্তাল রয়েছে। প্রায় ৩০ ঘণ্টার কাছাকাছি  জলোচ্ছ্বাস  হয়েছে। তারফলে বন্যপ্রাণী মারা যাওয়ার সম্ভাবনা রয়েছে। আমরা তল্লাশি শুরু করেছি।‘ প্রসঙ্গত, রবিবার ঘূর্ণিঝড় রিমল প্রথমে আঘাত হেনেছিল সুন্দরবন উপকূলে। এরফলে প্রায় দীর্ঘসময় ধরে উপকূলে থেকে এটি অতিক্রম করে। তাতেই প্লাবিত হয়েছে সুন্দরবনের বিস্তীর্ণ এলাকা। এরফলে বাস্তুচ্যুত হয়েছেন বহু মানুষ। জোর কদমে চলছে উদ্ধারকাজ।

Advertisement
Tags :
Advertisement