For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সাগরে ঘন কুয়াশায় যাত্রী ঠাসা ভেসেল উধাও, বন্ধ ভেসেল চলাচল

মকর সংক্রান্তির পুণ্যস্নান সেরে বাড়ি ফেরার পথে ভোগান্তির শিকার কয়েক হাজার তীর্থযাত্রীরা। ঘন কুয়াশার কারণে বন্ধ হয়ে গিয়েছে ভেসেল চলাচল।
12:40 PM Jan 16, 2024 IST | Sushmitaa
সাগরে ঘন কুয়াশায় যাত্রী ঠাসা ভেসেল উধাও  বন্ধ ভেসেল চলাচল
Advertisement

নিজস্ব প্রতিনিধি, গঙ্গাসাগর: মকর সংক্রান্তির পুণ্যস্নান সেরে বাড়ি ফেরার পথে ভোগান্তির শিকার কয়েক হাজার তীর্থযাত্রীরা। ঘন কুয়াশার কারণে বন্ধ হয়ে গিয়েছে ভেসেল চলাচল। প্রশাসন সূত্রে জানা গিয়েছে কুয়াশার কারণে দৃশ্যমানতার অভাব তার জেরে বন্ধ করা হয়েছে ভেসেল পরিষেবা। কুয়াশা কেটে যাওয়ার পর পুনরায় আবারো এই পরিষেবা স্বাভাবিক করা হবে।

Advertisement

সোমবার ভোর রাত থেকে মকর সংক্রান্তির পুণ্যস্নান শুরু হয়ে গিয়েছিল গঙ্গাসাগরে। পুণ্য স্নান করতে গঙ্গাসাগরে হাজির হয়েছিল দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ১ কোটি পুন্যার্থীরা। পুণ্য স্নান করে বাড়ি ফেরার পথে ভোগান্তির শিকার পুন্যার্থীরা। মুড়িগঙ্গা নদীতে ভেসেল চলাচলের জন্য জল না থাকার কারণে (ভাটা)সোমবার রাতে বন্ধ ছিল প্রায় চার থেকে পাঁচ ঘন্টা বন্ধ ভেসেল চলাচল পরিষেবা। এর ফলে কয়েক হাজার পুণ্যার্থী সমস্যায় পড়েন। বাড়ি ফিরতে না পারায় বিভিন্ন রাস্তায় প্রশাসনের গাড়ি আটকেও রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় পুন্যার্থীরা। গঙ্গাসাগরের রুদ্রনগর, বাগবাজার, কৃষ্ণনগর, সহ একাধিক রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় কয়েক হাজার তীর্থযাত্রীরা।শীতের মধ্যে খোলা আকাশের নিচে রাত কাটাতে বাধ্য হয় কয়েক হাজার পুণ্যার্থী।

Advertisement

অবশেষে চলাচল স্বাভাবিক হলেও মঙ্গলবার ভোর থেকে ঘন কুয়াশার কারণে আবারো পুনরায় ভেসেল পরিষেবা বন্ধ হয়ে যায়। সোমবার রাত থেকে একটি পুন্যার্থীরা বোঝাই ভেসেল নিখোঁজ হয়ে যায়।ঘন কুয়াশার কারণে বন্ধ ভেসেল পরিষেবা। আজ সকাল থেকে ঘন কুয়াশার কারণে দক্ষিণ ২৪ পরগনা জেলার গঙ্গাসাগরের কচুবেড়িয়া থেকে ভোর রাতে যাত্রী বোঝাই করে নিয়ে কাকদ্বীপের উদ্দেশ্যে যাচ্ছিল একটি ভেসেল ঘন কুয়াশার কারণে সেই ভেসেলটি অন্য কোথাও চলে যায়। প্রশাসনের পক্ষ থেকে ভেসেলটি খোঁজার কাজ চালানো হচ্ছে। এর পাশাপাশি ঘন কুয়াশার কারণে আজ সকাল থেকে বন্ধ রাখা হয়েছে ভেসেল পরিষেবা ।আর এই ভেসেল পরিষেবা বন্ধ থাকার কারণে সমস্যায় পড়েছে গঙ্গাসাগর মেলা থেকে বাড়ি ফিরে যাচ্ছে যে সকল পুণ্যার্থীরা তারা সকলে।

ইতিমধ্যেই নিখোঁজ হয়ে যাওয়া ভেসেলটিকে খোঁজার জন্য প্রশাসনের পক্ষ থেকে পাঠানো হয়েছে NDRF এর একটি দলকে। এখনো পর্যন্ত ঘন কুয়াশার জন্য ভেসেল চলাচল বন্ধ। প্রশাসন সূত্রে জানা গিয়েছে কুয়াশার কারণে দৃশ্যমানতার অভাব তার জেরে বন্ধ করা হয়েছে ভেসেল পরিষেবা। কুয়াশা কেটে যাওয়ার পর পুনরায় আবারও এই পরিষেবা স্বাভাবিক করা হবে।

Advertisement
Tags :
Advertisement