OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শারীরিক অসুস্থতার কারণে ইন্ডিয়া জোটের বৈঠকে উপস্থিত থাকতে পারলেন না রাহুল গান্ধি

02:26 PM Apr 21, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ দ্বিতীয় পর্যায় ভোটগ্রহণ পর্বের আগেই রাঁচিতে বৈঠকে বসছে বিরোধী INDIA জোট । রবিবার ঝাড়খণ্ড মুক্তি মোর্চার (জেএমএম) তরফে রাঁচীতে এই বৈঠকের আয়োজন করা হয়েছে। তবে এদিনের এই বৈঠকে যাচ্ছেন না  কংগ্রেস নেতা রাহুল গান্ধি। সূত্রের খবর, শারীরিক অবস্থার জন্য আজ বৈঠকে থাকতে পারলেন  না কংগ্রেস নেতা।

কংগ্রেস মুখপাত্র জয়রাম রমেশ জানিয়েছেন,” রবিবার আচমকাই অসুস্থ হয়ে পড়েছেন রাহুল গান্ধি। সেইজন্য তিনি আজ দিল্লি থেকে বাইরে যেতে পারছেন না।“ এদিনের INDIA জোটের বৈঠকে উপস্থিত থাকবেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনিতা কেজরিওয়াল, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান,  আম আদমি পার্টির নেতা সঞ্জয় সিং সহ একাধিক বিরোধী দলের নেতারা।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রীকে ক্ষমতাচ্যুত করতে ২০২৩ সালে পাটনায় প্রথম বৈঠকে বসেছিল ইন্ডিয়া জোট। এরপর দিল্লি, মুম্বাইতে হহ এই জোটের বৈঠক। প্রায় প্রতিটি বৈঠকে যোগদান করে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। আসন্ন নির্বাচনে ঝাড়খণ্ডে জোট হয়েছে জেএমএম-আরজেডি ও কংগ্রেস। তবে আচমকাই  জমি কেলেঙ্কারি মামলা ইডির হাতে গ্রেফতার হন জেএমএম সুপ্রিম হেমন্ত সোরেন। এরপরে তিনি মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন। বর্তমানে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হয়েছেন চম্পাই সোরেন। তবে হেমন্ত সোরেনের গ্রেফতারির পর তাঁর স্ত্রী কল্পনার পাশে দাঁড়িয়েছে বিরোধী জোটের সদস্যরা। মনে করা হচ্ছে, কল্পনাকে পাশে থাকার বার্তা দিতেই রাঁচিতে বৈঠক বসতে চলেছে বিরোধী INDIA জোট। এই আবহে  আগামী কাল জোট বৈঠক থেকে জেএমএম কি বার্তা দেয় সেটাই এখন মূল বিষয়।

Tags :
congressINDIA AllianceRahul gandhi
Next Article