OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রামনবমীতে অশান্তি, বেলডাঙ্গা ও শক্তিপুরের ওসিকে সাসপেন্ড করল কমিশন

08:10 PM Apr 19, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: রাম নবমীতে অশান্তি হয় মুর্শিদাবাদ জেলার বেলডাঙ্গা ও শক্তিপুর থানা এলাকায়। গোলমাল ঠেকাতে হিমসিম খেতে হয় পুলিশকে। রামনবমীর মিছিলে ভক্তদের উপর কিছু দুষ্কৃতী পাথর ছোড়ে। শুধু তাই নয়, বোমাবাজিও করা হয়। দীর্ঘক্ষণ ধরে কিছু দুষ্কৃতী রামনবমী তিথিতে এই হামলা পরিকল্পিতভাবে চালায়। এই ঘটনায় আহত হন একজন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এই দুই থানা এলাকায় রামনবমীর মিছিলে অশান্তি হতে পারে এই খবর আগাম জানিয়েছিল গোয়েন্দারা। গত কয়েক দিন থেকে মুর্শিদাবাদ জেলার বেশ কয়েকটি এলাকায় অশান্ত পরিবেশ গড়ে উঠেছিল।

রাম নবমীর মিছিলে হামলার পর কমিশন রিপোর্ট তলব করে। সেই রিপোর্ট হাতে পাওয়ার পর শুক্রবার কমিশন শক্তিপুর(Shaktipur) এবং বেলডাঙ্গা(Beldanga) থানার ওসিদের সাসপেন্ড করার সিদ্ধান্ত গ্রহণ করে। শুক্রবার বিকেলে বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন কমিশনের(Election Comission) পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় এই দুই থানার ওসিদের সাসপেন্ড করার পাশাপাশি তাদের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগে চার্জশিট গঠন করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই দুই থানার ওসি(OC) পদে পরবর্তী যোগ্য অফিসারদের নিয়োগ করার নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার সকাল ১১ টার মধ্যে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করার নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করে দেওয়া হয়েছে। শুক্রবার দিল্লির নির্বাচন কমিশনের দফতর থেকে এই বিজ্ঞপ্তি পাঠানো হয় রাজ্যের নির্বাচনী আধিকারিককে। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, মুর্শিদাবাদে রামনবমীর মিছিলে হামলা রুখতে গিয়ে বেশ কয়েকজন পুলিশ কর্মী আহত হন। মুর্শিদাবাদের পাশাপাশি রামনবমীর মিছিলকে কেন্দ্র করে অশান্ত পরিবেশ গড়ে ওঠে মেদিনীপুরের কাঁথিতেও। তবে সেখানে স্থানীয় প্রশাসন করা পদক্ষেপ গ্রহণ করলেও মুর্শিদাবাদের বেলডাঙ্গা ও শক্তিপুর থানার ভূমিকায় ক্ষুব্ধ কমিশন।

Tags :
EC Suspend Beldanga And Shaktipur OCElection Comission
Next Article