OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আচরণবিধি ভঙ্গের দায়ে সাকিব আল হাসানকে সতর্ক করল কমিশন

01:26 AM Dec 26, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: আদর্শ নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে আওয়ামী লীগ প্রার্থী ক্রিকেটার সাকিব আল হাসানকে সতর্ক করল নির্বাচন কমিশন। ভবিষ্যতে তাঁকে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ না করার জন্য সতর্ক করে দেওয়া হয়েছে। যদিও কমিশনের সতর্ক করার বিষয়ে কোনও প্রতিক্রিয়া জানাতে রাজি হননি মাগুরা-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী।

বাইশ গজের পাশাপাশি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে্র ময়দানে অবতীর্ণ হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। শাসকদল আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পরেই গত ২৮ নভেম্বর নিজের ক্ষমতা প্রদর্শন করতে ঢাকা থেকে কয়েকশো গাড়ির কনভয় নিয়ে মাগুরায় হাজির হয়েছিলেন তিনি। সঙ্গে ছিল কয়েক হাজার আওযামী লীগ কর্মী-সমর্থক। সাকিবের ওই রোড শোয়ের কারণে চরম সমস্যায় পড়তে হয় মাগুরাবাসীকে। শুধু রোড শো করেই ক্ষান্ত থাকেননি মাগুরা-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী। আদশ আচরণ বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে স্থানীয স্টেডিয়ামে সভাও করেন।

সংবাদমাধ্যমে এ নিয়ে হইচই শুরু হতেই সাকিবকে শোকজ করেন মাগুরা-১ নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান এবং যুগ্ম জেলা ও দায়রা বিচারক সত্যব্রত শিকদার। সেই শোকজের জবাব দিতে গিয়ে ক্ষমা চান জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক। ভবিষ্যতে এমন আচরণ করবেন না বলে মুচলেকাও দেন। তার পরেও একাধিকবার সাকিবের বিরুদ্ধে আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ওঠে। সেই পরিপ্রেক্ষিতেই নির্বাচন কমিশনের পক্ষ সতর্ক করে দেওয়া হয়েছে মাগুরা-১ আসনের আওয়ামী লীগ প্রার্থীকে। উল্লেখ্য, আদর্শ আচরণবিধি  ভঙ্গের দায়ে বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক তথা নড়াইল-২ আসনের প্রার্থী মাশরাফি বিন মর্তুজাকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে নির্বাচন কমিশন।

Tags :
Bangladesh Election CommissionBangladesh Parliament Electionshakib al hasan
Next Article