For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ভগবানগোলায় ৭ মে ও বরাহনগরে ১ জুন উপনির্বাচন

ভগবানগোলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য ভোটগ্রহণ হবে আগামী ৭ মে। আর বরানগর বিধানসভা কেন্দ্রের জন্য ভোটগ্রহণ করা হবে ১ জুন।
06:08 PM Mar 16, 2024 IST | Koushik Dey Sarkar
ভগবানগোলায় ৭ মে ও বরাহনগরে ১ জুন উপনির্বাচন
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: জাতীয় নির্বাচন কমিশন(ECI) এদিন দিল্লিতে সাংবাদিক বৈঠকের মাধ্যমে লোকসভা নির্বাচন ২০২৪’র(General Election 2024) দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে। দেশের ৫৪৩টি লোকসভা কেন্দ্রের জন্যই সেই নির্বাচনী দিনক্ষণ ঘোষিত হয়েছে। একই সঙ্গে কমিশন দেশের ৪টি রাজ্যের বিধানসভা কেন্দ্রের নির্বাচনের কথাও ঘোষণা করেছে। পাশাপাশি দেশের নানান রাজ্যের ২৬টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনও(Bye Elections) হবে এই সময়ে। এই ২৬টি বিধানসভা কেন্দ্রের মধ্যে বাংলার(Bengal) ২টি বিধানসভা কেন্দ্রও রয়েছে। সেই দুই কেন্দ্র হল উত্তর ২৪ পরগনা জেলার বরানগর বিধানসভা কেন্দ্র এবং মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা বিধানসভা কেন্দ্র। ভগবানগোলা(Bhagobangola) বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য ভোটগ্রহণ হবে আগামী ৭ মে। আর বরাহনগর(Baranagar) বিধানসভা কেন্দ্রের জন্য ভোটগ্রহণ করা হবে ১ জুন। তবে কলকাতার মানিকতলা বিধানসভা কেন্দ্রকে ঘিরে একটি আইনি মামলা চলায় এবারেও এই কেন্দ্রের জন্য কোনও উপনির্বাচনের কথা ঘোষণা করেনি নির্বাচন কমিশন।

Advertisement

একুশের ভোটে ভগবানগোলা, বরানগর এবং মানিকতলা ৩টি বিধানসভা কেন্দ্রেই তৃণমূল জয়ী হয়েছিল। মানিকতলায় জিতেছিলেন রাজ্যের ক্রেতা ও সুরক্ষা মন্ত্রী সাধন পান্ডে। কিন্তু মানিকতলার জয় নিয়ে আদালতে মামলা করেছিলেন বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে। সেই মামলা চলাকালীন সময়ে মারা যান সাধনবাবু। সেই থেকেই মানিকতলা বিধানসভা কেন্দ্র ফাঁকা রয়েছে। কিন্তু আদালতে দায়ের করা মামলা প্রত্যাহার করেননি কল্যাণ। আর তার জেরে আইনি জটিলতায় আটকে গিয়েছে এই বিধানসভা কেন্দ্রের ভবিষ্যত। অন্যদিকে ভগবানগোলা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন তৃণমূল বিধায়ক তথা প্রাক্তন সাংসদ ইদ্রিশ আলি। কিন্তু সম্প্রতি তিনি মারা যাওয়ায় সেই আসন ফাঁকা হয়েছে। সেখানে এবারে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আবার বরাহনগর বিধানসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হিসাবে জয়ী হয়েছিলেন তাপস রায়। কিন্তু সম্প্রতি তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছেন। সেই সঙ্গে বিধায়ক পদ থেকেও তিনি ইস্তফা দিয়েছেন। আর তার জেরে এই ফাঁকা আসনেও এবার উপনির্বাচনের কথা জানালো জাতীয় নির্বাচন কমিশন।

Advertisement

Advertisement
Tags :
Advertisement