OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

৯ নভেম্বর ফের অভিষেককে তলব ইডির

10:01 AM Nov 08, 2023 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ জন্মদিনের পরের দিনে তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়কে (Abhishek Banerjee) তলব করলো ইডি (ED) । বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই এই মর্মে  তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডকে চিঠি পাঠিয়েছে ইডি। জানা গিয়েছে, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তের জন্য অভিষেককে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তৃণমূল সাংসদকে এরআগে শেষবার ৩ অক্টোবর ইডি তলব করেছিল।

তবে, সেই সময় রাজ্যের বকেয়া আদায়ের  জন্য দিল্লিতে  পূর্ব নির্ধারিত কর্মসূচি থাকায় হাজরা দিতে পারেননি অভিষেক। পাশাপাশি সেই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে যান অভিষেক। হাইকোর্ট সম্পত্তির নথি জমা দেওয়ার নির্দেশ দেয়। সূত্রের খবর, আদালতের নির্দেশে গত ১০ অক্টোবর ইডি দফতরে নথি জমা করেন অভিষেক। 

তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডকে এরআগে মে থেকে নভেম্বর মাসের মধ্যে এই নিয়ে পাঁচ মাসের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ৬ বার তলব করেছে ইডি এবং সিবিআই। তবে অভিষেকের তলব নিয়ে প্রতিহিংসার রাজনীতি হচ্ছে বলে শোনা গিয়েছে তৃণমূলের গলায়। নিয়োগ দুর্নীতি (Scam) মামলায় অভিষেকের মা লতা বন্দ্যোপাধ্যায়, বাবা অমিত বন্দ্যোপাধ্যায়, স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় ও অভিষেকের আপ্ত সহায়ক সুমিত রায়কেও তলব করে ইডি ।

অভিষেক-পত্নী ও আপ্ত সহায়ক সুমিত রায়  কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার প্রশ্নের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেও, হাজিরা দেননি অভিষেকের মা-বাবা।প্রসঙ্গত,নিয়োগ দুর্নীতিকাণ্ডে নাম জড়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থা লিপস অ্যান্ড বাউন্ডেসর।  এই ঘটনার পর থেকেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তলব করা শুরু করে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। তবে, বৃহস্পতিবার আদৌ অভিষেক সিজিও কমপ্রেক্সে হাজিরা দিতে যাবে কিনা সেটাই এখন দেখার বিষয়।

Tags :
Abhishek BanerjeeEDScamTmc
Next Article