For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ভূষণ স্টিলের ৫৬,০০০ কোটি টাকা ব্যাঙ্ক ঋণ প্রতারণায় ইডির জালে ৫

05:00 PM Jan 12, 2024 IST | Sundeep
ভূষণ স্টিলের ৫৬ ০০০ কোটি টাকা ব্যাঙ্ক ঋণ প্রতারণায় ইডির জালে ৫
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: ভূষণ স্টিল লিমিটেডের ৫৬ হাজার কোটি টাকা ব্যাঙ্ক ঋণ কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে পাকড়াও করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ওই পাঁচ জন হলেন পঙ্কজ তিওয়ারি, পঙ্কজকুমার আগরওয়াল, নীতিন জহুরি, অজয় মিত্তাল ও অর্চনা মিত্তাল। এদের মধ্যে অজয় এবং অচর্না ভুষণ স্টিলের প্রাক্তন কর্ণধার নীরজ সিঙ্ঘলের বোন ও ভগ্নিপতি। পঙ্কজ তিওয়ারি সংস্থার প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট (ব্যাঙ্কিং)। পঙ্কজ আগরওয়ালও ভূষণ স্টিলের ভাইস প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব সামলেছিলেন। আর নীতিন জহুরি ছিলেন মুখ্য আর্থিক আধিকারিক (সিএফও)।

Advertisement

ইডির দাবি, ভূষণ স্টিলের ত‍ৎকালীন চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টর নীরজ সিঙ্ঘল সংস্থার শীর্ষ আধিকারিকদের নিয়ে ব্যাঙ্ক ঋণ অন্যত্র সরিয়ে ফেলেছিলেন। আর বিপুল পরিমাণ টাকা হাতাতে একাধিক শেল সংস্থা খোলেন তিনি। ওই সমস্ত সংস্থার মাধ্যমে ব্যাঙ্ক থেকে নেওয়া বিপুল ঋণ আত্মসা‍ৎ করেন। আর নীরজ সিঙ্ঘলকে ওই বিপুল পরিমাণ টাকা হাতিয়ে অন্যত্র পাচারে বিশেষ ভূমিকা নিয়েছিলেন সংস্থার তিন শীর্ষ আধিকারিক পঙ্কজ তিওয়ারি, পঙ্কজ আগরওয়াল, নীরজ জহুরি এবং বোন অর্চনা মিত্তাল ও ভগ্নিপতি অজয় মিত্তাল।

Advertisement

উল্লেখ্য, ২০১৮ সালেই আর্থিক দেউলিয়া ঘোষণা করা ভুষণ স্টিলকে অধিগ্রহণ করেছিল দেশের অন্যতম শীর্ষ ইস্পাত উ‍ৎপাদক সংস্থা টাটা স্টিল। কর্পোরেট নিষয়ক মন্ত্রকের অধীনস্ত সিরিয়াস ফ্রড ইনভেস্টিগেশন অফিস (এসএফআইও) ভুষণ স্টিলের ব্যাঙ্ক প্রতারণা মামলায় জমা দেওয়া চার্জশিটে ধৃত পাঁচ জনের নাম উল্লেখ করেছিল।

Advertisement
Tags :
Advertisement