For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দুর্নীতি মামলায় বিশ্বজিৎ দাসের ১০ কোটি টাকার ১১ টি সম্পত্তি চার্জশিটে সংযুক্ত ইডির

05:48 PM Apr 12, 2024 IST | Subrata Roy
দুর্নীতি মামলায় বিশ্বজিৎ দাসের ১০ কোটি টাকার ১১ টি সম্পত্তি চার্জশিটে সংযুক্ত ইডির
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রেশন বন্টন দুর্নীতি মামলায় বিশ্বজিৎ দাসের এবং তার ১ টি ফরেক্স ট্রেডিং কোম্পানির বিরুদ্ধে চার্জ শিট পেশ করল ইডি(ED) । বিশ্বজিৎ দাসকে গ্রেফতারির ৫৮ দিনের মাথায় ৮৭ পাতার চার্জ শিট পেশ করা হল , সঙ্গে ১১৫০ পাতার নথি পেশ করা হল । ২০১৪ থেকে ২০১৫ - ২০২৪ এর এই মধ্যে জ্যোতিপ্রিয় মল্লিকের ৩৫০ কোটি টাকা ফরেক্স কোম্পানির মাধ্যমে বিদেশি মুদ্রায় রূপান্তর করে হাওলার মাধ্যমে বাংলা দেশ হয়ে দুবাইতে পাচার করা হয়। এই ৩৫০ কোটি টাকার সঙ্গে বিশ্বজিৎ দাসের প্রচুর সম্পত্তি সংযুক্ত করা হয়েছে এই চার্জ শিট- এ। ৩/৪/৭০ পিএমএলএর আইনি ধারায় চার্জ শিট(ChargeSheet) পেশ করা হয়।

Advertisement

আদালতে ইডি আইনজীবী বলেন , রেশন বন্টন দুর্নীতি মামলায় সাপ্লাইমেন্টারি চার্জ শিট পেশ করা হল । বিশ্বজিৎ দাসের ফরেক্স কোম্পানিকে সমন দেবার আবেদন জানিয়েছেন।ইডি সূত্রে খবর, রেশন বন্টন দুর্নীতি মামলায় বিশ্বজিৎ দাসের ১০ কোটি টাকার ১১ টি সম্পত্তি এই চার্জ শিট এ সংযুক্ত করা হয়েছে। ৩ জনের ২২ এপ্রিল পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ আদালতের। এদিকে,শেখ শাহজাহান এর ভাই আলমগির শেখ, তাঁর ঘনিষ্ঠ শিবু হাজরা, দিলদার মোল্লাকে শুক্রবার সকাল ১১ টা নাগাদ কলকাতার নগর দায়রা আদালতে হাজির করে ইডি। ইডি তাঁদের নিজেদের হেফাজতে পেতে আবেদন জানাই বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে। শাহজাহানের ভাই আলমগিরকে এর আগে গ্রেফতার করেছিল সিবিআই।

Advertisement

সিবিআইয়ের(CBI) হাতেই গ্রেফতার হয়েছিলেন শাহজাহানের ঘনিষ্ঠ বলে এলাকায় পরিচিত দিলদারও। সিবিআই যখন তাঁদের গ্রেফতার করে, তখন শাহজাহানও ছিলেন সিবিআই হেফাজতেই। অন্য দিকে, শাহজাহানের আর এক ঘনিষ্ঠ সহযোগী শিবুকে পুলিশ গ্রেফতার করেছিল ইডির উপর হামলা এবং সন্দেশখালির স্থানীয় বাসিন্দাদের উপর নির্যাতনের অভিযোগে। তিনিও এখন জেলে। সন্দেশখালির জমি দখল এবং ভেড়ি দখল সংক্রান্ত মামলায় এঁদের হেফাজতে চাওয়া হতে পারে বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

Advertisement
Tags :
Advertisement