OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসকে তলব ইডির

04:58 PM Feb 28, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : এবার রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসকে তলব করল ইডি। অ্যালকেমিস্ট মামলায় অরূপ বিশ্বাসকে তলব করেছে ইডি। সূত্রে খবর, ২০১৪ সালের ভোট প্রচারের সময় চিটফান্ড সংস্থা অ্যালকেমিস্টের তরফে তৃণমূলের কিছু টাকা মেটানো হয়েছিল। কেন এই লেনদেন, সেই সংক্রান্ত তথ্য যাচাই করতেই অরূপ বিশ্বাসকে তলব করল কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থা।

আগামী শুক্রবার দিল্লিতে ইডি সদর দফতরে তলব করা হয়েছে অরূপ বিশ্বাসকে। এর আগে অ্যালকেমিস্ট মামলায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে সংস্থার অন্যতম কর্নধার কে ডি সিংকে। সংস্থার হিসাবরক্ষক ও এক কোষাধ্যক্ষকেও জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ চালানোর পর তাঁদের দেওয়া বয়ানের ভিত্তিতে উঠে এসেছে, ২০১৪ সালের লোকসভা নির্বাচনের সময়ে চিটফান্ড সংস্থা অ্যালকেমিস্টের তরফে কিছু টাকা দেওয়া হয়েছিল। ইডি সূত্রে খবর, এই সংক্রান্ত তথ্য জানতেই এবার রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের কোষাধ্যক্ষ অরূপ বিশ্বাসকে তলব করা হয়েছে। উল্লেখ্য, সম্প্রতি এই বিষয়ে একসময়ের তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা মকুল রায়কেও জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

এই প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ জানান, ‘অ্যালকেমিস্ট মামলায় কাকে জিজ্ঞাসাবাদ করবে, সেটা তদন্তকারী সংস্থার ব্যাপার। তবে আমি শুধু বলতে পারি, অ্যালকেমিস্ট নিয়ে তদন্ত হলে প্রথমে তো মিঠুন চক্রবর্তীকে তলব করা উচিত। কারণ, মিঠুন চক্রবর্তী সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন। ওর ছবি দিয়েই প্রচার হত। বিজেপি ওনাকে পদ্মভূষণ দিয়েছে আর অন্য লোককে নোটিশ দিয়ে বেড়াচ্ছে।‘ এই প্রসঙ্গে অবশ্য পাল্টা মন্তব্যও পোষণ করেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তাঁর মতে, তৃণমূল যদি মনে করে যে প্রতিহিংসামূলক রাজনীতি হচ্ছে, তাহলে আদালতে যাক।

Tags :
Arup BiswasEDPolitics.Tmc
Next Article