OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ফেমা মামলায় মহুয়া মৈত্রকে ফের ১১ মার্চ তলব ইডির

07:10 PM Mar 04, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন (ফেমা)  লঙ্ঘন মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কৃষ্ণনগরের প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রকে ফের তলব করল ইডি। আগামী ১১ মার্চ তৃণমূল নেত্রীকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সোমবারই সংসদে ঘুষ নিয়ে প্রশ্নকাণ্ডে শিল্পপতি নিরঞ্জন হিরানন্দানিকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

গত নভেম্বরেই কৃষ্ণনগরের প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে দুবাই প্রবাসী শিল্পপতি দর্শন হীরানন্দানির কাছ থেকে উপঢৌকন নিয়ে সংসদে প্রশ্ন করার অভিযোগ তোলেন গুন্ডামিতে অভিযুক্ত বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। ওই অভিযোগের প্রেক্ষিতে সিবিআইকে তদন্ত করে বিষয়টি দেখার নির্দেশ দেয় লোকপাল। পাশাপাশি লোকসভার এথিকস কমিটি মহুয়ার সাংসদপদ খারিজের সুপারিশ করে। ওই সুপারিশের প্রেক্ষিতে গত ডিসেম্বরে কৃষ্ণনগরের সাংসদের সদস্যপদ খারিজ করা হয়।

সাংসদপদ চলে যাওয়ার পরেই মহুয়ার বিরুদ্ধে অতি সক্রিয় হয়ে ওঠে ইডি। ফেমা লঙ্ঘনের অভিযোগে গত ১৯ ফেব্রুয়ারি কৃষ্ণনগরের প্রাক্তন সাংসদকে তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দিল্লির কার্যালয়ে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। যদিও সেই তলবে সাড়া দেননি মহুয়া।

অন্যদিকে, এদিনই দিল্লি হাইকোর্টে ধাক্কা খেয়েছেন কৃষ্ণনগরের প্রাক্তন সাংসদ। দিল্লি হাইকোর্টে তিনি আর্জি জানিয়েছিলেন, ঘুষের বিনিময়ে প্রশ্ন তোলা সংক্রান্ত বিতর্কে অনন্ত দেহাদ্রাই এবং নিশিকান্ত দুবেকে মুখ বন্ধ রাখার নির্দেশ দিক উচ্চ আদালত। ওই দু’জন যেন এই বিষয়ে নতুন করে কোনও মন্তব্য না করেন। কিন্তু মহুয়ার সেই আর্জি খারিজ করে দিয়েছে দিল্লি হাই কোর্ট।

Tags :
ED summons TMC leader Mahua MoitraFEMA caseTMC leader Mahua Moitra
Next Article