OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নিয়োগ দুর্নীতির তদন্তে ED’র হানাদারি শহরের বহু জায়গায়

কলকাতার নাগেরবাজারে এবং রাজারহাটে, মোট ৩ জায়গায় এদিন সকাল থেকেই শুরু হয়েছে নিয়োগ দুর্নীতির ঘটনায় ED’র হানাদারি।
10:50 AM Mar 08, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: রাজ্যের(Bengal) সরকারি ও সরকার পোষিত স্কুলে শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষাকর্মী নিয়োগের ক্ষেত্রে ঘটে যাওয়া দুর্নীতির(School Teachers Recruiting Scam) ঘটনায় আদালতের নির্দেশে তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা Enforcement Directorate বা ED। সেই ঘটনার সূত্রেই এদিন অর্থাৎ শুক্রবার সকাল থেকেই কলকাতা ও পার্শ্ববর্তী একাধিক জায়গায় হানা দিয়েছে এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা। প্রতিটি ক্ষেত্রেই তাঁদের সঙ্গে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। এখনও পর্যন্ত ৩টি জায়গায় এই অভিযান চলার খবর মিলেছে। কলকাতার(Kolkata) কান ঘেঁষে থাকা নিউটাউনের পাথরঘাটা এলাকায় আবদুল আমিন নামের এক পার্শ্বশিক্ষকের বাড়িতে হানা দিয়েছেন ED’র আধিকারিকেরা। সূত্রের খবর, এই শিক্ষক রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। তল্লাশি চলছে রাজারহাট(Rajarhat) এলাকার বাসিন্দা এক ব্যক্তির বাড়িতেও। জানা গিয়েছে ওই ব্যক্তি জমি কেনাবেচার ব্যবসায় যুক্ত। এ ছাড়াও নাগেরবাজার এলাকায় এক হিসাবরক্ষকের বাড়িতেও তল্লাশি চলছে। নাগেরবাজারে যে হিসাবরক্ষকের বাড়িতে ED হানা দিয়েছে, স্থানীয় সূত্রে খবর, এলাকায় তাঁর অনেকগুলি ফ্ল্যাট রয়েছে। উচ্চ প্রাথমিকে নিয়োগ ‘দুর্নীতি’র তদন্তেই ED’র এদিনের এই অভিযান বলে জানা গিয়েছে।   

জানা গিয়েছে, আবদুল আমিন নামে যে পার্শ্বশিক্ষকের বাড়িতে এদিন ED হানা দিয়েছে, তিনি যেমন পার্থ ঘনিষ্ঠ তেমনি জমি কেনাবেচার দালাল যিনি তিনি আবার প্রসন্ন রায়ের ঘনিষ্ট। এই দুইজনের কাছেই নিয়োগ দুর্নীতির কারবার সম্পর্কে তথ্য থাকতে পারে বলে মনে করছেন ED’র আধিকারিকেরা। এমনকি তাঁদের সম্পত্তির সঙ্গেও নিয়োগ দুর্নীতির সম্পর্ক জড়িয়ে আছে বলে ED’র আধিকারিকদের ধারনা। আবার কলকাতায় নাগেরবাজারের ডায়মন্ড সিটি নর্থের যে ফ্ল্যাটে তল্লাশি চলছে সেই আবাসনের অন্যান্য বাসিন্দারা জানিয়েছেন, যার বাড়িতে তল্লাশি চলছে তিনি বেশ কয়েকদিন আগেই এখান থেকে চলে গিয়েছেন। উল্লেখ্য, সপ্তাহখানেক আগেই জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ ব্যবসায়ী ও প্রোমোটারের বাড়িতে হানা দিয়েছিল ED। তাছাড়াও একসঙ্গে ৫টি জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিলেন তাঁরা। বিপুল পরিমাণ কালো টাকা এবং বেনামী সম্পত্তির হদিশ পেতেই ছিল সেই অভিযান। এদিনের অভিযানে কি মেলে সেটাই দেখার।

Tags :
bengalEDKolkataRajarhatSchool Teachers Recruiting Scam
Next Article