For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রথম ও দ্বিতীয় দফার ভোটের স্পর্শকাতর কেন্দ্রের তালিকা প্রকাশ কমিশনের

06:57 PM Apr 16, 2024 IST | Mainak Das
প্রথম ও দ্বিতীয় দফার ভোটের স্পর্শকাতর কেন্দ্রের তালিকা প্রকাশ কমিশনের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : আসন্ন লোকসভা ভোটের প্রথম ও দ্বিতীয় দফার ৬টি কেন্দ্রে স্পর্শকাতর বুথের তালিকা দিল নির্বাচন কমিশন। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরের তরফ থেকে মোট ১৮৬২টি বুথের তালিকা প্রকাশ করা হয়েছে।

Advertisement

আগামী ১৯ ও ২৬ এপ্রিল লোকসভা নির্বাচনে প্রথম ও দ্বিতীয় দফার ভোট। নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, কোচবিহারের ২০৪৩টি নির্বাচন কেন্দ্রের মধ্যে ১৯৬টি কেন্দ্র স্পর্শকাতর। পাশাপাশি আলিপুরদুয়ারের ১৮৬৭টি কেন্দ্রের মধ্যে ১৫৯টি ও জলপাইগুড়ির ১৯০৪টি নির্বাচন কেন্দ্রের মধ্যে ৩৯১টি স্পর্শকাতর কেন্দ্র রয়েছে। পাশাপাশি কমিশনের তরফে জানানো হয়েছে, দ্বিতীয় দফায় দার্জিলিংয়ের যে ১৯৯৯টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে, তাতে ৪০০টি কেন্দ্রকে স্পর্শকাতর হিসাবে চিহ্নিত করা হয়েছে। একইসঙ্গে রায়গঞ্জের ১৭৩০টির মধ্যে ৪০৮টি কেন্দ্র ও বালুরঘাটে ১৫৬৯টির মধ্যে ৩০৮টি স্পর্শকাতর কেন্দ্র হিসাবে চিহ্নিত করা হয়েছে।

Advertisement

উল্লেখ্য, লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার আগেই নির্বাচন কমিশনের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল যে নির্বাচনের সময় রাজ্যের কোনও জায়গায় হিংসা বরদাস্ত করা হবে না। হিংসা বন্ধে সবরকমের ব্যবস্থা নিতে হবে প্রশাসনকে। তখনই নির্বাচন কমিশনের তরফে রাজ্যের বিভিন্ন জায়গায় স্পর্শকাতর বুথ চিহ্নিত করার প্রক্রিয়া শুরু হয়। গত লোকসভা ও বিধানসভা ভোটে কোন কোন বুথে গণ্ডগোল হয়েছিল, কোন কোন কেন্দ্রে মামলা রুজু করা হয়েছিল, সেই বিষয়ে পুলিশ প্রশাসনের কাছ থেকে তথ্য জানতে চাওয়া হয়। সেই তথ্যের ওপর ভিত্তি করেই প্রথম ও দ্বিতীয় দফায় রাজ্যের ৬টি কেন্দ্রে স্পর্শকাতর বুথের তালিকা প্রকাশিত হল।

Advertisement
Tags :
Advertisement