For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মানিকতলা উপনির্বাচন নিয়ে সুপ্রিম কোর্টে  মুখবন্ধ খাম জমা  নির্বাচন কমিশনের

01:58 PM Jun 03, 2024 IST | Srijita Mallick
মানিকতলা উপনির্বাচন নিয়ে সুপ্রিম কোর্টে  মুখবন্ধ খাম জমা  নির্বাচন কমিশনের
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ লোকসভা নির্বাচনের মাঝে মানিকতলা উপনির্বাচনের দিনক্ষণ নিয়ে সুপ্রিম কোর্টের কাছে মুখবন্ধ খাম জমা দিল নির্বাচন কমিশন। এই প্রসঙ্গে শীর্ষ আদালতের বিচারপতি জানিয়েছে, কমিশন যে উপনির্বাচন করাতে দ্রুত ব্যবস্থা নিয়েছে। তা স্পষ্ট। তবে শীঘ্রই মানিকতলা উপনির্বাচন দিনক্ষণ সামনে আসছে বলে জানা গিয়েছে। এখান থেকেই স্পষ্ট যে আরও এক ভোটের দামামা বাজতে চলেছে বঙ্গে। 

Advertisement

২০২২ সালে মানিকতলা বিধানসভা কেন্দ্রের বিধায়ক সাধন পাণ্ডে প্রয়াত হন।  তারপর থেকেই বিধায়ক শূণ্য রয়েছে মানিকতলা। ভারতীয় সংবিধানের জন প্রতিনিধিত্ব আইন অনুযায়ী, যদি কোনও বিধায়কের ইস্তফা বা মৃত্যুর জন্য সংশ্লিষ্ট কেন্দ্রে শূন্যতা তৈরি হয় তাহলে ৬ মাসের মধ্যে সেখানে উপনির্বাচন করতে হবে। কিন্তু ১ বছরের বেশি সময় হয়ে গেলেও এখন মানিকতলা কেন্দ্রে হয়নি উপনির্বাচন। এই নিয়ে মামলা দায়ের করেন বিজেপির   কল্যাণ চৌবে। তবে শুনানি চলাকালীন বার বার মুলতুবি করে কলকাতা হাইকোর্টের বিচারপতি। তাই তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। এরপরেই কমিশন ও মামলাকারীদের তরফে হলফনামা চায় শীর্ষ আদালত। দুমাসের মধ্যে উপনির্বাচনের সময়সীমাও বেঁধে দেওয়া হয়। এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্টের কাছে মুখবন্ধ খাম জমা দিল  নির্বাচন কমিশন।  

Advertisement

প্রসঙ্গত, উত্তর কলকাতা লোকসভার মধ্যে রয়েছে মানিকতলা বিধানসভা। প্রথম থেকে সিপিএমের হলেও ২০১১ সাল থেকে টানা তৃণমূলের দখলে থাকে এই বিধানসভাটি। কবে হবে কেন্দ্রের নির্বাচন সেটাই এখন মূল দেখার বিষয়।

Advertisement
Tags :
Advertisement