OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সন্দেশখালির মতো ঘটনা ঘটলেই কড়া ব্যবস্থা নেওয়ার হুমকি কমিশনের

07:55 PM Mar 04, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এবার সন্দেশখালি সহ রাজ্যের বিভিন্ন জেলায় পুলিশ প্রশাসনকে সাবধান করে দিল নির্বাচন কমিশন। সোমবার রীতিমতো হুমকির সুরেই কমিশনের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, নির্বাচনের আগে যদি বোমাবাজি, ভয় দেখানো বা মহিলা নির্যাতনের মতো ঘটনা ঘটে, তাহলে কোনওভাবেও বরদাস্ত করা হবে না। সিনিয়র পুলিশ আধিকারিকদের সরানোর ব্যাপারে দুবার ভাববে না কমিশন।

সোমবার উত্তর ২৪ পরগনার পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠক করে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। কমিশনের সঙ্গে পুলিশ প্রশাসনের বৈঠকে উঠে আসে সন্দেশখালি প্রসঙ্গ। সন্দেশখালিতে গত কয়েকদিন ধরে যেসব অশান্তির ঘটনা ঘটেছে, তা নিয়ে কমিশনের ফুল বেঞ্চের সঙ্গে কমিশনের আলোচনা হয়। জানা গিয়েছে, বৈঠকে বসিরহাটের পুলিশ সুপার হোসেন মেহেদি রহমানকে সতর্ক করে দেন নির্বাচন কমিশনের কর্তারা। কমিশনের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, নির্বাচনের আগে যদি বোমাবাজি, ভয় দেখানো বা মহিলা নির্যাতনের মতো ঘটনা ঘটে, তাহলে এলাকার দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিকদের সরিয়ে দিতে দুবার ভাববে না কমিশন।

কমিশন সূত্রে খবর, শুধু উত্তর ২৪ পরগনা নয়, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম ও উত্তর দিনাজপুর থেকে বেশ কিছু অভিযোগ কমিশনের কাছে এসেছে। এই সব অভিযোগের বিষয়ে পুলিশের ভূমিকা নিয়ে কমিশন ক্ষুব্ধ। পুলিশের তরফে যেন কার্যকরী পদক্ষেপ নেওয়া হয়, সেই বিষয়ে নির্দেশ দিয়েছে কমিশন। পাশাপাশি যাদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রয়েছে, তাদের যাতে ভোটের আগেই ধরা হয়, সেই নির্দেশও দিয়েছে কমিশন। পাশাপাশি ভোটের সময়ে যাতে গ্রিন পুলিশ ও সিলিক ভলেন্টিয়ারদের ব্যবহার না করা হয়, সেই নির্দেশও দিয়েছে কমিশন।

এদিন কমিশনের তরফে জেলাশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে, হিংসা বন্ধের জন্য প্রশাসন কী ব্যবস্থা নিচ্ছে, সেই বিষয়টি জানাতে হবে। ভবিষ্যতে যদি সন্দেশখালির মতো ঘটনা ঘটে তাহলে কিন্তু কমিশন চুপ করে বসে থাকবে না। যথাযথ ব্যবস্থা নেবে।

Tags :
2024 Lok Sabha pollsElection Commission Of IndiaElection Commission.NabannaPolice
Next Article