For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ময়নাগুড়িতে দাপিয়ে বেড়াচ্ছে হাতি, নষ্ট হচ্ছে মাঠের পাকা ফসল

04:29 PM Nov 24, 2023 IST | Ayantika Saha
ময়নাগুড়িতে দাপিয়ে বেড়াচ্ছে হাতি  নষ্ট হচ্ছে মাঠের পাকা ফসল
Advertisement

নিজস্ব প্রতিনিধি: চা বাগান আর জঙ্গলে ঘেরা ছোট্ট একটি পাহাড়ি গ্রাম ময়নাগুড়ি। জঙ্গলে ঘেরা গ্রামগুলিতে এমনিতেই হাতির আনাগোনা লেগে থাকে বছরভর। তার ওপরে গ্রামগঞ্জে ধান পাকতে শুরু করেছে সবে। আজ, শুক্রবার (২৪ নভেম্বর) সকালে ময়নাগুড়ির আমগুলি গ্রাম পঞ্চায়েত এলাকায় আচমকাই একটি হাতির দল প্রবেশ করে।

Advertisement

আজ, শুক্রবার (২৪ নভেম্বর) সকালে ময়নাগুড়ির আমগুলি গ্রাম পঞ্চায়েত এলাকায় আচমকাই ঢুকে পড়ে একটি হাতির দল। এই দলটিতে শাবক সহ প্রায় ১৩-১৪ টি হাতি রয়েছে। বর্তমানে হাতির দলটি জলঢাকা নদীর চরে রয়েছে। হাতির দলটি আমগুড়ি এলাকায় নষ্ট করে দিয়েছে বেশ কয়েকটি মাঠের পাকা ফসল। গ্রমবাসীরা দলটিকে তাড়ানোর চেষ্টা করেও বিফল হয়। তারপর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রামসাই মোবাইল রেঞ্জের আধিকারিক-সহ অন্যান্য কর্মীরা। 

Advertisement

রেঞ্জের আধিকারিক প্রদ্যুৎ কুমার সরকার বলেন, গ্রামে ধান পাকতে শুরু করেছে। আর মূলত সেই কারণেই হয়ত হাতির দলটি লোকালয়ে প্রবেশ করেছে। তার ঘেরা জঙ্গল থেকে এই পালটি এসেছে বলে প্রাথমিকভাবে অনুমান। হাতির দলটিকে ফের জঙ্গলে পাঠানোর জন্য প্রচেষ্টা চালানো হচ্ছে।

গ্রামগঞ্জে ফসল পাকতে শুরু করেছে সবে। তাতেই বেড়েছে হাতির দাপাদাপি। ধান না পেয়ে বুনোরা অন্য সবজি খেয়ে সাবাড় করছে। খেত পুরো হয়ে যাচ্ছে শূণ্য। কখনও খেত পেরিয়ে লোকালয়েও চলে আসছে হাতির দল। আতঙ্কে দিন কাটছে ময়নাগুড়ির মানুষের। 

Advertisement
Tags :
Advertisement