For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আচমকাই দিল্লি সফর বাতিল ইলন মাস্কের, কারণ নিয়ে ধোঁয়াশা

10:32 AM Apr 20, 2024 IST | Sundeep
আচমকাই দিল্লি সফর বাতিল ইলন মাস্কের  কারণ নিয়ে ধোঁয়াশা
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ওয়াশিংটন: মোদি সরকারের প্রত্যাশার বেলুনে পিন ফুটিয়ে দিলেন  টেসলা কর্ণধার ইলন মাস্ক। মাত্র ২৪ ঘন্টা আগে আচমকাই বাতিল করে দিলেন দিল্লি সফর। আগামিকাল রবিবারই ভারত সফরে যাওয়ার কথা ছিল টেসলা কর্ণধারের। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বিনিয়োগ নিয়ে বৈঠকে বসার কথা ছিল। কিন্তু শনিবার 'এক্স' হ্যান্ডেলে দিল্লি সফর দস্থগিত রাখার কথা ঘোষণা করেছেন মাস্ক। আর সফর স্থগিত রাখার জন্য টেসলার প্রতি বিশেষ দায়বদ্ধতার কারণ দেখিয়েছেন। যদিও মাস্কের ওই যুক্তিকে অসাড় এবং ছেঁদো বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। সূত্রের খবর, নির্বাচনের মুখে দিল্লি সফরে গিয়ে মোদির সঙ্গে বৈঠক করে বিজেপির হাতে রাজনৈতিক প্রচার অস্ত্র তুলে দিতে চাইছেন না টেসলা কর্ণধার। তাই ভোট না মেটা পর্যন্ত ভারতের মাটিতে পা না রাখার দিদ্ধান্ত নিয়েছেন। ‘এক্স’ হ্যান্ডেলে দিল্লি সফর স্থগিত রাখার কথা জানিয়ে মাস্ক আশ্বাস দিয়েছেন, চলতি বছরের শেষের দিকেই ভারত সফরে যাবেন তিনি।

Advertisement

পরিবেশ দূষণ কমাতে দেশে বৈদ্যুতিন গাড়ির ব্যবহার বাড়ানোর জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে মোদি সরকার। ডিজেল-পেট্রলের মূল্য দিন দিন আকাশছোঁয়া হওয়ায় সাধারণ মানুষও বৈদ্যুতিন গাড়ি ব্যবহারের দিকে ঝুঁকছেন। ভারতের বিশাল বাজার ধরতে দীর্ঘদিন ধরেই চেষ্টা চালাচ্ছেন টেসলা কর্ণধার। প্রথমে বিদেশ থেকে গাড়ি এনে ভারতের বাজার ধরার পরিকল্পনা নিয়েছিলেন। তার জন্য আমদানি শুল্কে বিশেষ ছাড় দেওয়ারও আর্জি জানিয়েছিলেন মোদি সরকারের কাছে। কিন্তু ওই প্রস্তাবে রাজি হয়নি দিল্লির রায়বাহাদুররা।

Advertisement

গত বছরের জুনে ওয়াশিংটনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করেছিলেন মাস্ক। সূত্রের খবর, ওই বৈঠকে ভারতে টেসলার গাড়ি কারখানা তৈরি নিয়ে কথা হয়েছিল দুজনের। ইতিমধ্যেই গাড়ি তৈরির কারখানা গড়ার উপযুক্ত জায়গার সন্ধানে ভারতে ঘুরে এসেছেন টেসলার পদস্থ কর্তারা। গুজরাত, মহারাষ্ট্র ও তামিলনাডুতে গাড়ি তৈরির কারখানার জন্য জায়গাও দেখেছেন তাঁরা। তবে কোন রাজ্যে টেসলার কারখানা হবে তা নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।সূত্রের খবর, সোমবার দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের পরেই ভারতে বিনিয়োগের ঘোষণা করার কথা ছিল মাস্কের। কিন্তু আচমকাই পিছিয়ে এলেন তিনি।

Advertisement
Tags :
Advertisement