OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

২২ এপ্রিল মোদির সঙ্গে বৈঠক মাস্কের, নয়া কারখানা গড়ার ঘোষণা হতে পারে

06:27 PM Apr 10, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: দীর্ঘদিন ধরেই দেশে বৈদ্যুতিন গাড়ি প্রস্তুতকারী সংস্থা টেসলার কারখানা খোলা নিয়ে জল্পনা চলছে। চলতি মাসেই এ বিষয়ে জল্পনার ইতি ঘটতে পারে। কেননা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে চলতি মাসেই দিল্লি আসছেন টেসলা কর্ণধার ইলন মাস্ক। সূত্রের খবর, ২২ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বিশ্বের অন্যতম ধনকুবের। ওই বৈঠক শেষেই দেশে গাড়ি তৈরির কারখানা খোলা নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা করতে পারেন টেসলা সিইও।

পরিবেশ দূষণ কমাতে দেশে বৈদ্যুতিন গাড়ির ব্যবহার বাড়ানোর জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার। ডিজেল-পেট্রলের মূল্য দিন দিন আকাশছোঁয়া হওয়ায় সাধারণ মানুষও বৈদ্যুতিন গাড়ি ব্যবহারের দিকে ঝুঁকছেন। ভারতের বিশাল বাজার ধরতে দীর্ঘদিন ধরেই চেষ্টা চালাচ্ছেন টেসলা কর্ণধার। প্রথমে বিদেশ থেকে গাড়ি এনে ভারতের বাজার ধরার পরিকল্পনা নিয়েছিলেন। তার জন্য আমদানি শুল্কে বিশেষ ছাড় দেওয়ারও আর্জি জানিয়েছিলেন মোদি সরকারের কাছে। কিন্তু ওই প্রস্তাবে রাজি হয়নি কেন্দ্র।

গত বছরের জুনে ওয়াশিংটনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্তে বৈঠক করেছিলেন মাস্ক। সূত্রের খবর, ওই বৈঠকে ভারতে টেসলার গাড়ি কারখানা তৈরি নিয়ে কথা হয়েছিল দুজনের। ইতিমধ্যেই গাড়ি তৈরির কারখানা গড়ার উপযুক্ত জায়গার সন্ধানে ভারতে এসেছেন টেসলার পদস্থ কর্তারা। গুজরাত, মহারাষ্ট্র ও তামিলনাডুতে গাড়ি তৈরির কারখানার জন্য জায়গাও দেখেছেন তাঁরা। তবে কোন রাজ্যে টেসলার কারখানা হবে তা নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মাস্কের বৈঠকেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে।

Tags :
Elon Musk To Meet PM Modi ITesla Factory In India
Next Article