OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিশ্বকাপ জিতেই স্ত্রী ও সন্তানদের ভিডিও কল, উত্তেজনায় কেঁদে ফেললেন বিরাট

আমি এই মানুষটিকে ভালোবাসি..@virat.kohli. তোমাকে আমার বাড়িতে ডাকতে পেরে কৃতজ্ঞ। এখন এটি উদযাপন করতে আমার জন্য এক গ্লাস ঝলমলে জল নিয়ে আসুন
11:51 AM Jun 30, 2024 IST | Susmita

নিজস্ব প্রতিনিধি: গোটা দেশবাসীর কন্ঠে এখন একটাই সুর, ইন্ডিয়া! ইন্ডিয়া! গতবছর বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে খুব খারাপভাবেই হেরে গিয়েছিল টিম ইন্ডিয়ার ক্রিকেট টিম। সেই প্রতিশোধ একেবারে সুদে আসলে নিলেন বিরাট-রোহিত বাহিনী। শেষ বলে একেবারে সাউফ আফ্রিকার ঘেঁটি বেঁকিয়ে মারাত্মক ক্যাচ নিয়ে ইন্ডিয়াকে ইতিহাস গড়ার লক্ষ্যে পৌঁছে দেন সূর্যকুমার যাদব। যাই হোক, ২০০৭ সালে T20 বিশ্বকাপ ক্রিকেটে শেষ জিতেছিল ভারত। প্রায় ১৭ বছর পর দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আবারও T20 বিশ্বকাপের মুকুট ছিনিয়ে নিল ভারত। বিশ্বকাপে ক্রিকেটে নিজের দেশেই হেরেছিল ভারত। যে ক্ষত আজও ভারতবাসীর মনে রয়েছে, কিন্তু তাতেই রীতিমতো প্রলেপ দিয়ে দিল T20 বিশ্বকাপে ভারতের জয়। বিদেশের স্টেডিয়ামে টিম ইন্ডিয়ার এই জয় যেন সঠিক প্রতিশোধ, শুধু টিম ইন্ডিয়ার নয় ১৪০ কোটি ভারতবাসীর।

 

আজ রবিবার ৩০ জুন, প্রতিটি ভারতবাসীর কাছে যেন এক সুন্দর সকাল। প্রতিটি ভারতীয় জন্য গর্বের মুহূর্ত। কারণ টিম ইন্ডিয়া টি 20 বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে জিতেছে। চারদিকে উৎসবের আমেজ। শুধু ভক্তরা নয়, সেলিব্রিটিরাও ভারতের বিশাল সাফল্যে সোশ্যাল মিডিয়ায় গিয়ে মেন ইন ব্লুকে অভিনন্দন জানিয়েছেন। তবে প্রতিবার স্বামীর এমন মূহুর্তে অনুষ্কা ময়দানে থাকলেও গতকাল টিম ইন্ডিয়ার এমন সাফল্য চাক্ষুষ করতে পারেননি। তবে ভারতের জয়ের পরেই অভিনেত্রী অনুষ্কা শর্মা তাঁর স্বামী এবং তারকা ব্যাটার বিরাট কোহলির জন্য একটি হৃদয়গ্রাহী নোট শেয়ার করেছেন। ইনস্টাগ্রামে বিরাটের ট্রফি ধারণ করা একটি ছবি শেয়ার করে লিখেছেন, "আমি এই মানুষটিকে ভালোবাসি..@virat.kohli. তোমাকে আমার বাড়িতে ডাকতে পেরে কৃতজ্ঞ। এখন এটি উদযাপন করতে আমার জন্য এক গ্লাস ঝলমলে জল নিয়ে আসুন!" এছাড়াও অনুষ্কা তার উত্তেজনা প্রকাশ করে টিম ইন্ডিয়ার ট্রফি তোলার আরও বেশ কয়েকটি ছবি এবং খেলোয়াড়দের আবেগময় মুহূর্তগুলি ভাগ করে জয় উদযাপন করেছেন। তিনি টিম ইন্ডিয়াকে অভিনন্দন জানিয়েছেন এবং শেয়ার করেছেন যে তাদের মেয়ে ভামিকা খেলোয়াড়দের নিয়ে চিন্তিত ছিল যখন সে টিভিতে তাদের কাঁদতে দেখেছিল। তিনি উল্লেখ করেছেন, "আমাদের মেয়ের সবচেয়ে বড় উদ্বেগের বিষয় ছিল যে সমস্ত খেলোয়াড়দের টিভিতে কাঁদতে দেখে তাদের আলিঙ্গন করার জন্য কেউ থাকলে..... হ্যাঁ, আমার প্রিয়তম, তাদের 1.5 বিলিয়ন মানুষ জড়িয়ে ধরেছিল.. কী অসাধারণ জয় এবং কী! একটি কিংবদন্তি অর্জন!! চ্যাম্পিয়নস - অভিনন্দন!!"

 

ওদিকে বিরাট জয়ের পরেই বিরাট কোহলি মাঠের মধ্যেই অনুষ্কা ও তাঁর সন্তানদের ভিডিও কল করেন। এবং পরিবারের সঙ্গে ভাগ করে নেন তাঁদের সেরা মুহূর্ত। যে ভিডিওটি অনেকের হৃদয় ছুঁয়েছে। তাতে দেখা যাচ্ছে বিরাট কোহলি ভিডিও টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর তার স্ত্রী অনুষ্কা শর্মাকে ফোন করছেন। ভিডিওতে, একটি বিরাটকে স্ত্রীর সঙ্গে কথা বলার সময় কাঁদতেও দেখা গিয়েছে। এবং পর্দার মাধ্যমে তার চুম্বন ফুঁকতে দেখা যায়। এদিকে, মার্কি ইভেন্টের ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ভারতীয় জার্সিতে তার চূড়ান্ত উপস্থিতিতে, কোহলি এবং ভারতীয় দল অবশেষে ১৭ বছরের আইসিসি ট্রফি বিরতি ভেঙেছে। "এর চেয়ে ভালো দিনের স্বপ্ন দেখতে পারতাম না। ঈশ্বর মহান এবং আমি কৃতজ্ঞতায় মাথা নত করি। অবশেষে আমরা এটা করেছি, জয় হিন্দ।" তবে এই খেলার শেষেই T20 বিশ্বকাপ থেকে অবসর নিতে চলেছেন তিনি। তিনি বলেন, "এটা ছিল আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ, আমরা ঠিক এটাই অর্জন করতে চেয়েছিলাম। ঈশ্বর মহান। শুধু উপলক্ষ, এখন বা কখনোই এমন পরিস্থিতি নয়। এটা ছিল ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি খেলা। এমন কিছু ছিল না যা আমরা হারলেও আমি ঘোষণা করতে যাচ্ছি না। পরবর্তী প্রজন্মের জন্য সময় এসেছে টি-টোয়েন্টি খেলাকে এগিয়ে নিয়ে যাওয়ার এবং বিস্ময়কর কাজ করার, যেমনটি আমরা তাদের আইপিএলে করতে দেখেছি। আমার কোন সন্দেহ নেই যে তারা করবে। পতাকাটি উচুতে রাখুন এবং এই দলটিকে এখান থেকে আরও এগিয়ে নিয়ে যান, এটা শুধু আমার একার নয়।"

 

ম্যাচের কথা বলতে গেলে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ৩৪/৩-এ নেমে যাওয়ার পর, বিরাট (৭৬) এবং অক্ষর প্যাটেলের (৩১ বলে ৪৭, এক চার ও চারটি ছক্কায়) ৭২ রানের পাল্টা আক্রমণাত্মক জুটি খেলায় ভারতের অবস্থান পুনরুদ্ধার করে। বিরাট এবং শিবম দুবের মধ্যে ৫৭ রানের (১৬ বলে ২৭, তিনটি চার ও একটি ছক্কা) ভারতকে তাদের ২০ ওভারে 176/7 এ নিয়ে যায়। কেশব মহারাজ (2/23) এবং অ্যানরিচ নর্টজে (2/26) এসএ-এর পক্ষে শীর্ষ বোলার ছিলেন। একটি করে উইকেট নেন মার্কো জ্যানসেন ও আইডেন মার্করাম। SA তাদের 20 ওভারে 169/8 এ রেখেছিল। বিরাট তার পারফরম্যান্সের জন্য 'প্লেয়ার অফ দ্য ম্যাচ' অর্জন করেন। এখন, ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পর তাদের প্রথম আইসিসি শিরোপা অর্জন করে, ভারত তাদের আইসিসি ট্রফির খরা শেষ করেছে। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচের সময় লক্ষ লক্ষ হৃদয় ছুটে গিয়েছিল, এবং ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে অগণিত চোখ অশ্রুতে ভরে গিয়েছিল। সোশ্যাল মিডিয়া এখন ভারতীয় খেলোয়াড়দের উদযাপনের ভিডিও এবং ফটো নিয়ে গুঞ্জন করছে। এবং তাঁদের অশ্রুবহর চোখের ভিডিও ভাসছে।

 

Tags :
Virat Kohli
Next Article