For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ড্র করে শেষ ষোলোয় ইংল্যান্ড, ডেনমার্ক ও স্লোভেনিয়া

11:02 AM Jun 26, 2024 IST | Sundeep
ড্র করে শেষ ষোলোয় ইংল্যান্ড  ডেনমার্ক ও স্লোভেনিয়া
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বল দখলে আধিপত্য বজায় রেখেও স্লোভেনিয়াকে হারাতে পারল না ইংল্যান্ড। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র রেখেই মাঠ ছেড়েছেন হ্যারি কেইনরা। তবে ড্র করলেও ইউরো কাপের শেষ ষোলোয় যেতে অসুবিধা হয়নি ইংলিশদের। এক পয়েন্ট পাওয়ার সুবাদে প্রথমবারের মতো ইউরোর শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে স্লোভেনিয়াও। পাশাপাশি সার্বিয়ার সঙ্গে ড্র করে তিন পয়েন্ট নিয়ে পরবর্তী রাউন্ডে ওঠার ছাড়পত্র জোগাড় করে নিয়েছে ডেনমার্ক। ‘সি’ গ্রুপ থেকে একমাত্র বিদায় নিয়েছে সার্বিয়া।

Advertisement

মঙ্গলবার রাতে স্লোভেনিয়ার বিরুদ্ধে কোল পালমার, কোবি মাইনু, অ্যান্থনি গর্ডনদের মতো তরুণ ও প্রতিভাবান খেলোয়াড়দের বসিয়ে দল নামিয়েছিলেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। তিনি বেশি ভরসা করেছিলেন জুডে বেলিংহ্যামের উপরে। ম্যাচের উপরে নিয়ন্ত্রণ রাখলেও স্লোভেনিয়ার রক্ষণ দুর্গকে ভাঙতে পারেননি হ্যারি কেইন-বেলিংহ্যামরা। প্রথমার্ধে অবশ্য স্লোভেনিয়ার জালে বল জড়িয়েছিলেন বুকায়ো সাকা। তবে অফসাইডের কারণে সেই গোল বাতিল করে দেন রেফারি। হ্যারি কেইন-ফিল ফোডেনরা স্লোভেনিয়ার গোল লক্ষ্য করে একাধিক শট নিলেও কাঙ্খিত গোল পাননি। গোল পোস্টের নিচে চিনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন স্লোভেনিয়ার গোলরক্ষক জান ওভ্যাক।৭৪ শতাংশ বল দখলে রাখলেও কার্যত ছন্নছাড়া ফুটবল খেলেছেন সাউথগেটের শিষ্যরা।

Advertisement

‘সি’ গ্রুপের অন্য ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হয়েছিল ডেনমার্ক। শেষ ষোলোয় পৌঁছতে জয় চাই এমন সমীকরণ নিয়েই খেলতে নেমেছিল সার্বিয়া। কিন্তু শুরু থেকেই একের পর এক আক্রমণ তুলে নিয়ে গিয়ে সার্বিয়ার রক্ষণকে ব্যতিব্যস্ত করে তোলেন এরিকসেন-আলেকজান্ডার বাহ’রা। ম্যাচের ১৬ মিনিটে বাহের হেড সার্বিয়ার গোলপোস্টের উপর দিয়ে চলে যায়। ২২ মিনিটে এরিকসেনের শট তালুবন্দি করেন সার্বিয়ার গোলরক্ষক।৩২ মিনিটে হাল্যান্ডের শটও রুখে দেন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোলের জন্য ঝাঁপায় ডেনমার্ক। পাল্টা আক্রমণ শানায় সার্বিয়াও। আক্রমণ-প্রতি আক্রমণে খেলা জমে উঠলেও তিন কাঠির নিচে বল রাখতে সক্ষম হননি দুই দলের খেলোয়াড়রা। বিরতি থেকে ফিরে আবারও আক্রমণ বাড়ায় ডেনমার্ক। কিন্তু গোলের তেমন সুযোগ তৈরি করতে পারছিল না কোনো দলই। ম্যাচের অন্তিম লগ্নে সার্বিয়ার দুসান ভ্লাহোভিচের হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। শেষ পর্যন্ত গোলশূন্যই থেকে যায় ম্যাচ।

Advertisement
Tags :
Advertisement