For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রাজকোটে দুই পেসার নিয়ে খেলতে নামছে ইংল্যান্ড

03:46 PM Feb 14, 2024 IST | Sundeep
রাজকোটে দুই পেসার নিয়ে খেলতে নামছে ইংল্যান্ড
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আগামিকাল বৃহস্পতিবার থেকে রাজকোটে শুরু হচ্ছে ভারত ও ইংল্যান্ডের তৃতীয় টেস্ট। আর ওই টেস্টের ২৪ ঘন্টা আগেই নিজেদের প্রথম একাদশ জানিয়ে দিল সফরকারী দল ইংল্যান্ড। বিশাখাপত্তনমে যে দল খেলেছিল তা থেকে বাদ পড়েছেন তরুণ অফ স্পিনার শোয়েব বশির। তাঁর জায়গায় দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ পেসার মার্ক উড। চলতি সিরিজে এই প্রথম দুই পেসার নিয়ে খেলতে নামছে অস্ট্রেলিয়া।

Advertisement

ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে মোট পাঁচ টেস্টের সিরিজ হবে। ইতিমধ্যে দুটি টেস্ট অনুষ্ঠিত হয়েছে। হায়দরাবাদে প্রথম টেস্টে জিতেছিল ইংল্যান্ড। বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে জিতে সমতা ফেরান রোহিত শর্মারা। ফলে সিরিজের ফলাফল ১-১। এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে আগামিকাল নামছে দুই দল। হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ড দলে পেসার হিসাবে ছিলেন মার্ক উড। যদিও বল হাতে আগুন ঝরাতে পারেননি তিনি। ভারতের দুই ইনিংসে একটিও উইকেট পাননি। যে কারণে বিশাখাপত্তনমে উডের পরিবর্তে দলে জায়গা পান জেমস অ্যান্ডারসন। দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

Advertisement

ফলে তাঁকে বসানোর রাস্তায় হাঁটার ঝুঁকি নেননি ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। বরং বিশাখাপত্তনমে অভিষেকে নজরকাড়া অফ স্পিনার শোয়েব বশিরকে বসিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে, রাজকোটের উইকেট পেসারদের জন্য সহায়ক। সেই কারণেই শোয়েব বশিরকে বসিয়ে দলে উডকে ফেরানো হয়েছে। অ্যান্ডারসনের সঙ্গে জুটি বেঁধে রাজকোটে বোলিং করবেন ৩৪ বছর বয়সী ফাস্ট বোলার।

রাজকোট টেস্টে ইংল্যান্ড দল: জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস, রেহান আহমেদ, টম হার্টলি, মার্ক উড ও জেমস অ্যান্ডারসন।

Advertisement
Tags :
Advertisement